10 টাকার একটি কয়েন থেকেই পেতে পারেন 10 লক্ষ টাকা! দারুণ সুযোগ দিচ্ছে এই সংস্থা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমরা প্রত্যেকে চাইছে যাতে খুব অল্প সময়ের মধ্যে আমরা বড়লোক হয়ে উঠতে পারি না টাকা পয়সা উপার্জন করতে পারি অনেকে কঠোর পরিশ্রম করার পরও নির্দিষ্ট সময় অন্তর বিপুল পরিমাণ অর্থ জমানোর ক্ষেত্রে ব্যর্থ হয় কিন্তু শুধুমাত্র একটা 5 টাকা কিংবা দশ টাকা কয়েন আপনাকে লাখোপতি করে যেতে পারে এ ব্যাপারে কি আপনার কোনো রকম কোনো ধারণা রয়েছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমন একটি খবর প্রকাশিত হয়েছে যেখানে জানানো হয়েছে যে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে একটি সুযোগ দেয়া হচ্ছে সেই সমস্ত মানুষদের কে যাদের বাড়িতে এই ধরনের পুরনো পাঁচ টাকা এবং 10 টাকার কয়েন রয়েছেন এবং তারা এই সমস্ত কয়েনগুলি কে বিক্রি করে লাখপতি হতে পারে ন রতাতারি।

যদিআপনার পিগি ব্যাংক এর বা অন্য কোন জায়গায় টাকা জমানোর থাকে তাহলে সেখানে খুঁজে দেখতে পারেন 5 টাকার বা 10 টাকার কয়েন রয়েছে কিনা ।কারণ সম্প্রতি বিভিন্ন ই-কমার্স সাইট গু-লি পুরনো কয়েন নিলামে বিক্রি করছে এবং সূত্র অনুসারে এমন টা জানা গিয়েছে যে একটি

এবার আপনার মনে হতে পারে যে এই 5 বা 10 টাকার কয়েন এর মধ্যে কি এমন বিশেষত্ব রয়েছে যার মাধ্যমে আপনি অনেক টাকা পেতে পারেন বিক্রি করে । তাহলে আপনাদেরকে জানাবো যে একটি বিশেষ শর্ত রয়েছে এই কয়েন নিলামে তোলার জন্য । এবং এটি তার বৈশিষ্ট্য বা বিশেষত্ব যার জন্য পুরনো কয়েন কত দাম ।

এই কয়েনের পিছনে বৈষ্ণদেবীর মূর্তি থাকবে। দেবীর হাতে রয়েছে ত্রিশূল, গদা, অসি ও আরও অস্ত্র। এটি বিক্রি করার জন্য প্রথমে indiamart.com-এর ওয়েবসাইটে যেতে হবে। সেখানে একজন বিক্রেতা হিসেবে নিজের নাম, মেইল আই-ডি ও ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করাতে হবে।

রেজিস্ট্রেশন করা হয়ে গেলে কয়েনটির দু’দিকের ছবি তুলে আপলোড করতে হবে। সঙ্গে অবশ্যই মোবাইল নম্বর দিতে হবে। এরপর পোস্ট দেখে বিডের মাধ্যমে যে ব্যক্তি সবচেয়ে বেশি টাকা দেবে, তাঁর কাছে কয়েনটি বিক্রি করা যেতে পারে। আগে একসময় এই কয়েনের দর ১০ লাখ টাকা পর্যন্ত উঠেছিল। তাহলে আর দেরি কিসের আজকেই বাড়িতে খুঁজে ফেলুন এই কয়েনটি যদি থেকে থাকে ।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবছর পুরোনো নোট ও কয়েন ক্রয়বিক্রয় সম্পর্কে সতর্কতা জারি করেছে। তারা জানিয়েছেন, “রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই জাতীয় বিষয়ে ডিল করে না এবং কোন চার্জ ও কমিশন চায় না। তারা কোনো প্রতিষ্ঠানকে কোনো চার্জ বা কমিশন গ্রহণ করার অনুমোদন দেননি।”

Leave a Reply

Your email address will not be published.

Back to top button