মহিলারা পাবেন 5000 টাকার সুবিধা! নতুন বছরের উপহার মোদি সরকারের! জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:-রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার প্রতিনিয়ত চেষ্টা করে চলেছে যাতে পিছিয়ে পড়া মানুষদের কে সামনের সারিতে তুলে আনা যায় কোন রকম ভাবে । তার পাশাপাশি গরিব খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন । তাই এবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি সরকারের তরফ থেকে বেশ কয়েকটি নতুন প্রকল্পের সূচনা করা হয়েছে ।

এই প্রকল্পের আওতায় সাধারণ মানুষের উপকৃত হবে এমন তো অনুমান করছে বিশেষ মহলের।সম্প্রতি প্রধানমন্ত্রী প্রার্থী তার মতে বিশেষ প্রকল্পের সূচনা করা হয়েছে যার মাধ্যমে উপকৃত হবে দেশের প্রায় সমস্ত মহিলারা মাত্র 1 মিনিটে 5000 টাকা পাবে তারা ।

এই সুবিধা আগে দেওয়া হত প্রবীণদের জন্য। তবে এবার মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে এই বিশেষ সুবিধা চালু করতে চলেছে কেন্দ্র সরকার। স্বাধীনতার অমৃত মহোৎসব উদযাপন করছে বর্তমানে কেন্দ্রীয় সরকার। এই মর্মে ১৮ ই ডিসেম্বর ২০২১ তারিখে দীনদয়াল অন্ত্যোদয় যোজনা-জাতীয় গ্রামীণ জীবিকা মিশনের অধীনে মহিলাদের স্বনির্ভরতার জন্য ৫০০০ টাকার ওভারড্রাফ্ট সুবিধা চালু করার ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

এই প্রকল্প হতে সাহায্য করতে এগিয়ে আসবে বিভিন্ন সরকারী এবং বেসরকারী ব্যাংক । পাশাপাশি গ্রামের পোস্ট অফিস থেকে শুরু করে বিভিন্ন গোষ্ঠী সাহায্যে এগিয়ে আসবে বলে অনুমান । পাশাপাশি এই প্রকল্পের মাধ্যমে মহিলারা যে আরও স্বাবলম্বী হতে পারে সে ব্যাপারে একটা স্বচ্ছ ধারণা অনুমান করা যেতে পারে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button