ফের পড়েছে জাঁকিয়ে শীত! কবে থেকে বদলাবে আবহাওয়া? জানিয়ে দিল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :-বিগত কয়েকদিন আগে যে হারে ঠান্ডা পড়ে ছিল গোটা রাজ্য জুড়ে তারা রীতিমতো শীতের আমেজ উপভোগ করছিল গোটা রাজ্যবাসী ।কিন্তু আমরা জেনেছিলাম যে পশ্চিমী ঝঞ্ঝার কারণে আবহাওয়ার তাপমাত্রা পতন কিছুদিন বাধাপ্রাপ্ত হবে ।

যার ফলে উত্তরে হাওয়া প্রবেশ করতে পারবে না রাজ্যে এবং এর জন্য তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাবে ।সেই চিত্র আমরা অনুভব করতে পেরেছে বিগত দিনগুলিতে । তবে এখন পুনরায় শীতের কামড় দিয়েছে গোটা রাজ্য জুড়ে।

সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের তথ্য অনুসারে এমনটা জানা যাচ্ছে যে পুনরায় আরো একবার পশ্চিমী ঝঞ্ঝার কারণে সপ্তাহের শেষে বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হতে পারে গোটা রাজ্য জুড়ে ।এমনকি আগামী বৃহস্পতিবার থেকে তাপমাত্রা হঠাৎ করে পরিবর্তন হয়ে যাবে কলকাতা সহ গোটা রাজ্যে ।

তবে আপাতত আজ কিংবা আগামী 48 ঘন্টার মধ্যে বৃষ্টিপাত এ কোন রকম কোনো সম্ভাবনা নেই ।এমনকি বৃষ্টিপাতের সম্ভাবনা নেই উত্তরবঙ্গ তে ।কিন্তু বৃহস্পতিবার থেকে তাপমাত্রা ব্যাপক পরিবর্তন ঘটতে দেখা যাবে।

আলিপুর আবহাওয়া দপ্তরের তথ্য অনুসারে জানা যাচ্ছে যে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের ঘটনা পরিলক্ষিত হলেও হতে পারে ।তবে এই পশ্চিমী ঝঞ্জা কেটে যাওয়ার পর পুনরায় রীতিমতো ব্যাটিং করতে শুরু করবে গোটা রাজ্য জুড়ে । তাই পুনরায় আবার শীতের আমেজ উপভোগ করতে গেলে কিছুদিন অপেক্ষা করতে হবে রাজ্যবাসীকে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button