এই বছরেও কি ব্যাহত হবে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা? কি বলছে শিক্ষা দপ্তর? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:বিগত বছরগুলোতে করোনা সংক্রমনের বাড়বাড়ন্তের কারনে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে বেশ জটিলতা তৈরি হয়েছিল। চলতি বছরেও আবার ফের একই সমস্যা দেখা যাচ্ছে।জানা যাচ্ছে এখনো পর্যন্ত মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের প্রশ্নপত্র ছাপতে দেওয়া হয়নি।জানুয়ারি মাসের শুরু থেকেই সংক্রমনের বাড়বাড়ন্তের কারণে বেশ কয়েকটি বৈঠক বাতিল করা হয়েছে। এমতাবস্থায় সরকারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবে সংসদ এমনটা জানা যাচ্ছে।

যদিও এর পরিপ্রেক্ষিতে অনেকের মনেই প্রশ্ন হচ্ছে যে তবে কী শেষমেষ পিছিয়ে যাবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা? যদিও এই বিষয়ে এখনো পর্যন্ত স্পষ্ট করে কিছু বলা হয়নি। জানা গিয়েছিল অন্য কোন স্কুলে নয় হোম সেন্টারেই পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে।কিন্তু ইতিমধ্যেই সংক্রমনের বাড়বাড়ন্তের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে রাখার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

প্রসঙ্গত এখনো মাধ্যমিকের জন্য মাস দুয়েক এবং উচ্চ মাধ্যমিকের জন্য তিন মাস মত হাতে সময় রয়েছে।এরমধ্যে সংক্রমনের পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণের মধ্যে এলে পরীক্ষা নিতে আর কোনো রকমের বাধা থাকবে না। তবে পরীক্ষার প্রস্তুতি ব্যাহত হলেও পরীক্ষা নেওয়ার চেষ্টা করার পক্ষে রয়েছে সংসদ। কারণ পরীক্ষা না হলে যে মূল্যায়ন করা হবে তা একজন ছাত্রের জন্য প্রকৃত মূল্যায়ন নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button