টিকাকরণের সাফল্যে তিন মাসের বিনামূল্যে রিচার্জ দেবে সরকার? কিভাবে পাবেন এই সুবিধা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-সম্প্রতি ভোডাফোন এয়ারটেল এবং জিও তাদের রিচার্জ এর মূল্য বৃদ্ধি করেছে । যার ফলে রীতিমতো হিমশিম খাচ্ছে সাধারণ মানুষেরা ।এমতাবস্থায় দাড়িয়ে যদি আপনি এমন টা শোনেন যে ভারত সরকার তিন মাসের জন্য রিচার্জ ফ্রি দিচ্ছে প্রত্যেককে তাহলে ব্যাপারটা মন্দ হয় না ।

এবং এই সুবিধা গ্রহণ করতে চাইবে প্রায় প্রত্যেক দেশবাসী কিন্তু কেন দিচ্ছে তার কারণ হচ্ছে 100 কোটিমেসেজ প্রেরণ করা হচ্ছে প্রত্যেকের মোবাইলে।প্রথমে আমরা জেনে নেবো যে কি লেখা রয়েছে সেই মেসেজে ।

“যেহেতু ভারতকোভিড-১৯ টিকা দেওয়ার মাইলফলক উদযাপন করছে, সেই হেতু সরকার তিন মাসের ফ্রি রিচার্জ দেবে৷ আপনার যদি রিলায়েন্স জিও, এয়ারটেল বা ভিআই সংযোগ থাকে তবে আপনি এই সুবিধা নিতে পারবেন৷

আপনি নীচের লিঙ্কে ক্লিক করলে আপনার ফোন রিচার্জ হয়ে যাবে। এই সুবিধা শুধুমাত্র ২০ ডিসেম্বর পর্যন্ত বৈধ”। গোটা মেসেজটি লেখা থাকছে হিন্দিতে। এবং ঠিক এর নিচে একটি লিঙ্ক দেওয়া রয়েছে সরকার একাধিকবার সাধারণ মানুষকে সাবধান করেছে যে কোন মেসেজের লিংকে যাতে মানুষ ক্লিক না করে এতে ব্যাংকের একাউন্টে টাকা সম্পূর্ণ রকম ভাবে ধুলিস্যাৎ হয়ে যেতে পারে ।

।কেন্দ্রীয় সরকারের ফ্যাক্ট-চেকিং টিম ইতিমধ্যেই জানিয়েছে যে এই মেসেজটি ভুয়ো। এই মেসেজে করা দাবি অস্বীকার করেছে কেন্দ্রীয় সরকার। সাফ জানান হয়েছে এমন কোনও ঘোষণা সরকারের তরফে করা হয়নি।এর আগে, সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া ব্যবহারকারীদের এমন জাল মেসেজ পেয়ে প্রতারিত হওয়ার থেকে সাবধান করেছিল।

সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে টুইট করে বলা হয়েছিল, “এই ধরনের প্রতারণামূলক বার্তা থেকে সাবধান। সরকার বা টেলিকম পরিষেবা সংস্থা গ্রাহকদের ফ্রি রিচার্জ দেবে, এমন কোনও স্কিম নেই। এই ধরনের মেসেজ শেয়ার বা ফরোয়ার্ড করবেন না এবং আপনার পরিবার এবং বন্ধুদেরও সতর্ক করুন।”

এইরকম মেসেজে যদি আপনার অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে তিন মাসে বিনামূল্যে রিচার্জ পাওয়ার পরিবর্তে সারা বছর কিংবা সারাজীবনের উপার্জন ধুলিস্যাৎ করে দেওয়ার মত ভুল কাজ করবেন না ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button