কেমন হবে ভারতে Starlink ইন্টারনেট পরিষেবার স্পীড? রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বিগত কয়েকদিন আগে যে হারে প্রতিটি টেলিকম সংস্থা তাদের রিচার্জের মূল্য বৃদ্ধি করেছে তাতে রীতিমতো গ্রাহকসংখ্যা প্রতিনিয়ত কমতে থাকে সেই সমস্ত টেলিকম সংস্থাগু-লি তরফ থেকে ।তার পাশাপাশি গ্রাহকরা বাধ্য হয়েই একপ্রকার আটকে রয়েছে বিভিন্ন টেলিকম সংস্থার কাছে । কিন্তু তাদেরকে মুক্তি দেওয়ার জন্য এবং কম খরচে ইন্টারনেট পরিষেবা প্রদান করার জন্য ভারতে ব্যবসা শুরু করতে চলেছে স্টারলিংক।

বিগত কয়েক দিন আগে বেশ কয়েকটি প্রতিবেদনের মাধ্যমে জেনেছিলাম যে স্টারলিঙ্ক হচ্ছে আমেরিকার একটি সংস্থা । এবং সেখানে যে সমস্ত জায়গাতে এর পরিসেবা রয়েছে সেখানকার মানুষ কিন্তু অত্যন্ত খুশি তাদের এই পরিষেবা পেয়ে ।উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট তাদেরকে আপ্লুত করেছে বারবার । এমতাবস্থায় দাঁড়িয়ে ভারতবর্ষে ব্যবসা শুরু করলে তাদের প্রথম উদ্দেশ্য হচ্ছে যে সমস্ত জায়গাতে ইন্টারনেট পরিষেবা পৌঁছায়নি সেই সমস্ত জায়গাতে ইন্টারনেট পরিষেবা কম দামে পৌছানোর।

ইতিমধ্যে এই সংস্থার তরফ থেকে ক্যালিফোর্নিয়া থেকে একটি রকেট এর মাধ্যমে আরও 52 টি স্যাটেলাইটকে প্রতিস্থাপন করা কাজকর্ম চলছে । ইতিমধ্যে অনেকগুলো স্যাটেলাইট প্রতিস্থাপিত হয়ে গেছে এবং কাজ শুরু করে দিয়েছে । আগামী দিনের বাকি সমস্ত স্যাটেলাইটগুলো কাজ করা শুরু করবে বলে অনুমান সকলের ।

তার পাশাপাশি ভারতের যোগাযোগমন্ত্রী দেবসিংহ চৌহান বলেছেন যে স্টারলিংক কম্পানি পরীক্ষামূলক ট্রায়ালের জন্য আবেদন করেছেন এবং সেই আবেদন খুব শীঘ্রই মঞ্জুর করা হবে ।এমনটাই জানা গেছে। বাণিজ্যিক লঞ্চ এর ক্ষেত্রে সমস্ত রকম সাহায্য করা হবে এমনটাই জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button