নতুন বছরে ব্যাংক থেকে লোন নিতে চাইছেন? দেখে নিন কোন কোন ব্যাংক দিচ্ছে কি কি সুবিধা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-নতুন বছরের শুরুতে একাধিক পরিবর্তন ঘটেছে এবং নতুন নতুন বেশ কিছু নিয়ম জারি করা হয়েছে । ঠিক তেমনই ব্যাংক থেকে একাধিক নতুন নিয়ম জারি করা হয়েছে ।তাই পাঠকদের উদ্দেশ্যে আজকে বেশ কিছু তথ্য তুলে ধরতে চলেছি ।যে সমস্ত তথ্য গুলো আপনাদের জেনে রাখা ভালো যদি আপনি কোন ব্যাংক থেকে লোন নিতে চান । সম্প্রতি আরও বেশ কয়েকটি ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে ।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে তাদের জে yono আপ্লিকেশন রয়েছে সেখানে যদি আপনি একটি 31শে জানুয়ারি আগে লোন নিতে চান তাহলে কোনো রকম কোনো প্রসেসিং ফি লাগবে না । 100% ছাড় দিচ্ছে ব্যাংক । কর্তৃপক্ষ তার পাশাপাশি ফিজিক্যাল কোন ডকুমেন্টস আপনাকে প্রদান করতে হবে না করার ব্যবস্থা রেখেছে এই ব্যাংক।

রেট বদলের আগে যদি কেউ নতুন যানবাহন কেনার জন‌্য লোনের কথা ভাবেন, তাহলে নিচের পয়েন্টগুলির কথা খেয়াল রাখুন – রিপেমেন্ট টার্ম: ৭ বছর ।অন-রোড দামের উপর লোন ধার্য হবে মানে, রেজিস্ট্রেটশন ও বিমা, দুই-ই ধরে নিয়ে যে কোনও যাত্রীবাহী গাড়ির জন‌্য এই লোন প্রযোজ‌্য, স্টেট ব্যাংক জানিয়েছে।

ইনকামের স্তর অনুযায়ী, নানাভাবে গ্রাহকরা শ্রেণিভুক্ত রয়েছেন, যেমন অন‌্যান‌্য ব্যাংকের ক্ষেত্রেও থাকে। এছাড়াও সেনাবাহিনীর জন‌্য বা সরকারি কর্মচারীদের জন‌্য, ব্যাংক কিছু উদারনীতি মেনে চলে বলে জানা গিয়েছে। এ ব‌্যাপারে পাঠকরা যেন ব্যাংকের সঙ্গে সরাসরি কথা বলে সব কিছু জেনে নেন। বলে রাখা ভাল যে কাগজপত্রের মধ্যে যেন ইনকাম ট‌্যাক্সের রিটার্ন ।

অবশ‌্যই তৈরি থাকে। শেষ দু’বছরের আয়কর রিটার্ন দরকার হয় এই লোনের ক্ষেত্রে।তৃতীয়ত আপনি যদি বেতন ভিত্তিক মানুষ হন তাহলে কিন্তু আপনি পার্সোনাল লোন নিতে পারেন ।সে ক্ষেত্রে কি কি সুবিধা পাবেন সেটা এক নজরে দেখে নিন ।যেমন কুড়ি লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে পারবেন , কোন গ্যারান্টার প্রয়োজন লাগবেনা পাশাপাশি ন্যূনতম মাসিক স‌্যালারি ১৫,০০০ টাকা হতে হবে। বয়স : ২১ থেকে ৫৮ বছরের মধ্যে

Leave a Reply

Your email address will not be published.

Back to top button