ফিক্সড ডিপোজিট করতে চাইছেন? সুদের হার অনেক বাড়িয়ে দিল এই ব্যাংক! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-জীবনকে সুরক্ষিত করতে উপার্জিত টাকা পয়সা কখনো কখনো সঞ্চয় করে রাখতে হয় । কারণ আপনি উপার্জন করা টাকা খরচ করে দেন তাহলে শেষ বয়সে এসে আপনার অর্থের অভাব দেখা যাবে যাবে । এই কথা পরিকল্পনা করেই অনেকে টাকা পয়সা সঞ্চয় করে রাখতে ভালবাসে ফিক্স ডিপোজিট এর মাধ্যমে ।

তবে দ্রব্যমূল্য বাজারের প্রতিনিয়ত ছিল কিন্তু সম্প্রতি ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের ফিক্স ডিপোজিট এর পরিমান বাড়ালো ।

সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে এবার থেকে ডোমেস্টিক ফিক্স ডিপোজিট এর ক্ষেত্রে 10-point বাড়ানো হলো তবে সেটি শুধুমাত্র দুই কোটি টাকার উপরে অর্থাৎ যদি কোন আমানতকারী দুই কোটি টাকার উপরে ফিক্স ডিপোজিট করে তাহলে তা সুদের পরিমাণ 10 বেসিস পয়েন্ট বেড়ে যাবে ।দুই কোটি টাকার নিচে সুদের হারে কোনো পরিবর্তন করা হয়নি।

৭ দিন থেকে ৪৫ দিন- ২.৯ %
৪৬ দিন থেকে ১৭৯ দিন – ৩.৯%
১৮০ দিন থেকে ২১০ দিন – ৪.৪%
২১১দিন থেকে ৩৬৪ দিন – ৪.৪%

১ বছর থেকে ২ বছরের কম – ৫%
২ বছর থেকে ৩ বছরের কম – ৫.১%
৩বছর থেকে ৫ বছরের কম – ৫.৩ %
৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত ৫.৪%

তবে শুধুমাত্র এই নতুন নিয়ম নয় তার পাশাপাশি থ্রি ইন ওয়ান পরিষেবা চালু করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর আগে সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ডিম্যাট অ্যাকাউন্ট বা অনলাইন ট্রেডিং অ্যাকাউন্ট এর ক্ষেত্রে আলাদা আলাদা ভাবে আবেদন করতে হতো। তবে এবার থেকে আর তেমন কোনো সমস্যা দেখা যাবেনা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button