নিজের কেরিয়ারে সাফল্য ও উচ্চ অবস্থান চান? দেখে নিন 7 টি দারুন কার্যকর উপায়!

নিজস্ব প্রতিবেদন :-আমরা প্রত্যেকেই যারা নতুন ব্যবসা শুরু করেছি বা নতুন কাজে যুক্ত হয়েছি তারা প্রত্যেকেই চেয়েছি যাতে আমাদের কাজ অত্যন্ত দ্রুতগতিতে সাফল্য পেতে পারে । কিন্তু আপনার ব্যবসা তখনই সাফল্য পাবে যখন আপনার বাস্তু ত্রুটিমুক্ত থাকবে । একটা বাস্তু যা নির্ধারণ করে দেয় আপনার কাজের অবস্থান । কিন্তু বাস্তুশাস্ত্র মতে এই সাতটি উপায় অবলম্বন করলে আপনি কিন্তু খুব সহজেই নিজের ক্যারিয়ারে উন্নতি সাধন করতে পারবেন ।

এক নজরে দেখে নিন সেগুলো কি কি।বাড়ির দরজা তে অর্থাৎ প্রবেশদ্বারে যদি কলাগাছ রাখেন তাহলে কিন্তু সেটা আপনার ক্যারিয়ার উন্নতি সাধন করতে সাহায্য করে । এই কলা গাছের গুরুত্ব হিন্দু শাস্ত্র মতে অনেকখানি রয়েছে।আপনি যে জায়গাতে কাজ করছেন আর তার যদি মোবাইল বা ল্যাপটপের মাধ্যমে কাজ করে থাকেন তাহলে তার দিক অতি অবশ্যই দক্ষিণ-পূর্ব দিকে হওয়া উচিত ।এতে খুব দ্রুত উন্নতি হয় ।

আপনি যদি পূর্ব দিকে মুখ করে বসে কোন কাজ কর্ম করতে শুরু করেন তা অত্যন্ত দ্রুতগতিতে সাফল্য পেতে শুরু করে ।কাজ করার জন্য অতি অবশ্যই শক্তির প্রয়োজন পড়ে ।তার জন্য আপনি আপনার টেবিল এ কোয়াটর্জ ক্রিস্টাল রাখতে পারেন।আপনি যে জায়গাতে বসে কাজ করছেন চেয়ারের পিছনদিকে প্রাচীর থাকা ভালো । যদি কোন জানলা দরজা থেকে থাকে তাহলে সেটি অসভ্য বলে গণনা করা হয় ।

আপনি যে চেয়ারে বসে কাজকর্ম করছেন তার পিছনের দিকটাও উঁচু হওয়া জরুরি । এতে সাফল্য পাওয়া যায় অনেকখানি।মানসিক এবং দৈহিক শক্তি বৃদ্ধি করার জন্য অতি অবশ্যই টেবিলের সামনে পূর্ব দিকে একটি ধাতব সিংহ রাখতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button