মাত্র 8,500 টাকায় দর্শন করুন রাম ভূমির 8 টি তীর্থস্থান! IRCTC -র নতুন উদ্যোগ! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :শীতকাল মানেই পিকনিক আর বাঙালির কাছে পিকনিকের জায়গা হচ্ছে দার্জিলিং দীঘা পুরী যাকে অল্প ভাষাতে বাঙালিরা দিপুদা বলে থাকে । কিন্তু এর বাইরেও বিভিন্ন তীর্থস্থান রয়েছে বিভিন্ন পর্যটন কেন্দ্র রয়েছে যেখানে যাওয়া হয়তো অনেক টাকা বা খরচ সাপেক্ষ ।কিন্তু সেই কথা মাথায় রেখে উত্তরবঙ্গ সফরের জন্য একটি নতুন ট্রেন চালু করল ভারতীয় রেল এবং ট্রেনের সাথে আধুনিক কিছু ব্যবস্থার সংক্ষিপ্ত করলো আইআরসিটিসি ।

সম্প্রতি আইআরসিটিসি উত্তরবঙ্গের ঘোরার জন্য একটি নতুন ট্রেন চালু করতে শুরু করেছে যেখানে আপনাকে আট দিনে আট টি পর্যটন কেন্দ্র ঘুরিয়ে দেখাবে তারা ।তার পাশাপাশি ট্রেনে থাকবে একাধিক সুযোগ সুবিধা ।যেমন খাবার-দাবার সুবিধা ,এসকট সার্ভিস তার পাশাপাশি করোনা বিধি মেনে প্রত্যেককে বসানো হবে ।এমনকি বেশকিছু কামরা সম্পূর্ণ খালি রাখা হবে । যদি কোন ব্যক্তি অসুস্থ হয়ে পড়ে তখন তাদেরকে সেই কামরায় স্থানান্তরিত করা হবে।

জানা গেছে 2022 সালের 7 ই ফেব্রুয়ারি নিউ কোচবিহার থেকে ট্রেন টির যাত্রা শুরু হবে।দর্শনার্থীরা 8 টি তীর্থস্থান দর্শন করার সুযোগ পাবেন। সেগু-লি হল রাম ও লক্ষ্মণঝোলা বারাণসীর কাশী, অযোধ্যায় রামের জন্মভূমি, হরিদ্বার, ঋষিকেশ, রাম ও মথুরা, বৃন্দাবন, প্রয়াগরাজ দর্শন।

প্যাকেজটি মোট ৮ দিন ৯ রাত্রির ।ট্রেনটি ময়নাগুড়ি রোড স্টেশন জলপাইগুড়ি রোড স্টেশন নিউ জলপাইগুড়ি , কাটিহার এই চারটি স্টেশনে থামবে।প্রত্যেক যাত্রীর ভাড়া 8505 টাকা করে ধার্য করা হয়েছে ।জানা গেছে প্রত্যেকেই স্লিপার ক্লাসে ভ্রমণের সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button