বছরে একবার ব্যবহার করে এই চির দিনের জন্য মুক্তি পাওয়ার পচে যাওয়া নখ,নখ কুনি বা ফাঙ্গাসের কষ্ট থেকে! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-যারা গ্রাম অঞ্চলে বসবাস করে তাদের ক্ষেত্রে এ ধরনের সমস্যা গুলো অতিরিক্ত পরিমাণে দেখা যায় এবং এই সমস্যা থেকে প্রচন্ড পরিমাণে ব্যথা অনুভব হয় এবং সেটি হচ্ছে নখকুনি। আমাদের এই মানব শরীরে একাধিক রোগ প্রতিনিয়ত মাথাচাড়া দিয়ে ওঠে এবং এই সমস্ত রোগের সৃষ্টি বিভিন্ন কারণে হতে পারে হতে পারে।

বিজ্ঞান এমনটা জানাচ্ছে যে যদি আপনি নিজের শরীরের প্রতি যত্নশীল না হন অর্থাৎ প্রতিনিয়ত হাত পা পরিষ্কার না রাখেন ,ধুলোবালি যদি নখের আশেপাশে জমতে শুরু করে প্রতিনিয়ত তাহলে এই ধরনের সমস্যা দেখা যায় ।পাশাপাশি বিভিন্ন ধরনের ভিটামিনের অভাবে কিন্তু এমনটা ঘটতে দেখা যায়।

এই নখকুনি থেকে মুক্তি পাওয়ার জন্য ঘরোয়া পদ্ধতিতে আপনি ব্যবহার করতে পারেন। এটার জন্য শুধুমাত্র একটা গোটা বেগুনের প্রয়োজন হবে ।প্রথমে একটি বেগুনকে বেগুনের থেকে ছোট একটা অংশ কেটে নিতে হবে এবং সেই ছোট অংশ থেকে সামান্য কিছু পরিমাণ অংশ ছোট ছোট করে কেটে নিতে হবে ।

তারপর সে-গু-লি-কে শিল নোড়া দিয়ে ভালো করে থেতো করে নিতে হবে ।অপরদিকে আপনাকে নিতে হবে একটি বাটিতে উষ্ণ গরম জল। জলের মধ্যে মিশিয়ে দিতে হবে যেকোনো ধরনের জীবাণুনাশক লিকুইড ডেটল বা স্যাভলন জাতীয় কিছু। তারপর আঙ্গুলে এই সমস্যা হয়েছে সেই আঙুলটিকে ভালো করে পরিষ্কার করতে হবে জল দিয়ে।

এরপর একটি চামচে কিছুটা পরিমাণ সরষের তেল নিয়ে গ্যাসের ওভেনে সেটিকে গরম করতে হবে ।তারপর আগে থেকে থেঁতো করে রাখা বেগুনের অংশের মধ্যে সেটি মিশিয়ে দিতে হবে ।বেশ কিছুক্ষণ ভাল করে মিশিয়ে নেওয়ার পর যে জায়গাতে এই ব্যথা অনুভব হচ্ছে বা সমস্যা হয়েছে তার মধ্যে এই মিশ্রণটি লাগিয়ে রাখতে হবে 5 থেকে 10 তাহলে উপকার পাবেন অনেকখানি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button