বিদায় নিতে নারাজ শীত! ফের কমলো তাপমাত্রা! কবে কমবে শীত? জানুন কি বলছে হওয়া অফিস!

নিজস্ব প্রতিবেদন:-চলতি সপ্তাহের শুরু থেকেই আবহাওয়ার খামখেয়ালিপনার মুখোমুখি থেকেছে বাংলা। ক্রমাগত পশ্চিমী ঝঞ্ঝার দাপটে রাজ্যের বেশিরভাগ জেলাতেই দফায় দফায় বৃষ্টিপাত লক্ষ্য করা গিয়েছে। গতকাল শনিবার থেকেই অনেকটাই পরিষ্কার হয়েছে আকাশ। তবে এবার মাঘের শেষ বেলাতেও আবারো তাপমাত্রার পারদ নিম্নমুখী হতে শুরু করেছে।

গতকাল শনিবার রাতে বিভিন্ন জেলাতে অনেকটাই কমে গিয়েছিলো তাপমাত্রা।বিশেষত দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগু-লিতেও প্রায় দুই থেকে তিন ডিগ্রি পর্যন্ত নেমেছিল তাপমাত্রার পারদ।আলিপুর আবহাওয়া দপ্তর থেকে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গতকাল শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল 14 ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে, যা স্বাভাবিকের তুলনায় 3° কম।

অন্যদিকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 24 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় প্রায় 4 ডিগ্রি কম। যদিও এই শীতের আমেজ দীর্ঘস্থায়ী হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। মনে করা হচ্ছে আগামীকাল সোমবার থেকেই তাপমাত্রার পারদ আবারো বৃদ্ধি পেতে চলেছে। এবং খুব শীঘ্রই বাংলা থেকে শীত বিদায় নেবে।

তবে দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও এখনো বেশ কয়েক দিন ঠাণ্ডা আমেজ উপভোগ করতে পারবেন মানুষ। এই জেলাগুলোর মধ্যে রয়েছে বীরভূম, পুরুলিয়া এবং বাঁকুড়া।তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেলেও এই অঞ্চলগুলিতে কুয়াশার প্রকোপ দেখা দেবে।আপাতত উত্তরবঙ্গ কিংবা দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের আর কোনো সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button