টেলিকম সংস্থাগুলিকে কড়া নির্দেশ দিলো ট্রাই, গ্রাহকরা এবার থেকে বিনামূল্যে পাবেন এই পরিষেবা!

নিজস্ব প্রতিবেদন :-2021 এর শেষের দিকটা স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য অত্যন্ত খারাপ সময় । কারণ একদিকে যেমন বেড়েছে স্মার্টফোনের দাম ঠিক তেমনি বেড়েছে প্ল্যানের মূল্য ।এমতাবস্থায় দাঁড়িয়ে এমন বহু মানুষ রয়েছে যাদের পক্ষে সিম কার্ড চালানো রীতিমতো কষ্টকর ব্যাপার হয়ে উঠছে । তাই একপ্রকার বাধ্য হয়ে বিনা রিচার্জে নাম্বার গুলোকে নষ্ট করতে হচ্ছে তাদেরকে।

কিছুদিন আগে রিলায়েন্স জিওর সহ এয়ারটেল এবং ভোডাফোন তাদের প্লানের মূল্যবৃদ্ধি করেছিল 20 থেকে 25 শতাংশ । এমতাবস্থায় দাঁড়িয়ে সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ সৃষ্টি হয়েছিল ।তার পাশাপাশি সেই সমস্ত রিচার্জে আউটগোয়িং এসএমএসের পরিষেবা তুলে নেওয়া হয়েছিল ।

এবার গ্রাহকের সুবিধার্থে এবং সকল শ্রেণীর গ্রাহকের কথা মাথায় রেখে সম্প্রতি একটি নতুন নির্দেশিকা জারি করেছে TRAI । সে নির্দেশিকাতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে যে পুনরায় এসএমএস পরিষেবা চালু করতে হবে আর কি কি বলা রয়েছে সেই বিজ্ঞপ্তিতে জেনে নিন এক নজরে ।TRAI সম্প্রতি জানিয়েছে, যেসমস্ত কম দামী রিচার্জ প্ল্যান রয়েছে তাতে এসএমএস ফেসিলিটি দ্রুত চালু করতে হবে।

১৯০০ নাম্বারটিতে যাতে মেসেজ অথবা এসএমএস শর্টকোড পাঠানো যায় তার ব্যবস্থাই গ্রহণ করতে বলা হয়েছে TRAI-এর তরফ থেকে। সাধারণত এই ১৯০০ নাম্বারটি একটি নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে পোর্ট‌ করার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

তবে মেসেজ ফেসিলিটি বহু রিচার্জ প্ল্যানে না থাকায় এক নেটওয়ার্ক থেকে অন্য নেটওয়ার্কে পোর্ট‌ করতে সমস্যায় পরছেন গ্রাহক। তাই পোর্ট করার আগে বেশ বড় টাকার রিচার্জ করতে হচ্ছে গ্রাহকদের। তাই সমস্যায় রয়েছে গ্রাহক।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button