বদলে গেল ATM এর এই নিয়ম! না মানলেই আটকে যাবে টাকা! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-নতুন বছরের শুরুতে জালিয়াতি বন্ধ করতে এবং গ্রাহকদেরকে সচেতন করতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে একটি বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে । এবং এই সিদ্ধান্ত শুধুমাত্র যারা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এটিএম ব্যবহার করে তাদের জন্য ।নতুন বছরের শুরুতেই এমনটা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে যে এবার থেকে টাকা তুলতে গেলে গ্রাহককে প্রদান করতে হবে ওটিপি নইলে আটকে যাবে টাকা ।এমনকি জরুরি মুহূর্তে তুলতে পারবে না প্রয়োজনীয় টাকা।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে যে কোনো গ্রাহক যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এটিএম থেকে 10 হাজার টাকার বেশি তুলতে চাই তাহলে তাদেরকে প্রদান করতে হবে ওটিপি ।ওটিপি গ্রাহকের রেজিস্টার মোবাইল নাম্বার পাঠিয়ে দেওয়া হবে ।চার সংখ্যার এই ওটিপি ইনপুট করলে তবেই নগদ টাকার পরিমাণ আপনি দিতে পারবেন এবং টাকা তুলতে পারবেন ।অন্যথা তেমনটা সম্ভব হবে না ।মূলত জালিয়াতি বন্ধ করতে এই কড়া পদক্ষেপ নিতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

এই ওটিপি তখনই গ্রাহককে এটিএমে স্ক্রিনে লিখতে বলা হবে যখন তিনি টাকার পরিমাণ এটিএম-এ ইনপুট করবেন। একবার গ্রাহকরা যে পরিমাণ টাকা তুলতে চান তা ইনপুট করলে গ্রাহককে এটিএম-এর স্ক্রিনে ওটিপি দিতে বলা হবে। নগদ উত্তোলনের জন্য স্ক্রিনে এই ওটিপি অবশ্যই দিতে হবে। পাশাপাশি ইন্টারনেট ছাড়াই এই পেমেন্ট করা যাবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button