বাংলার এই এই জেলায় আগামী 24 ঘন্টার মধ্যে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা! কি বলছে হওয়া অফিস? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-শীতকাল হলেও কেমন জানি একটা স্যাঁতস্যাঁতে পরিবেশ বিরাজ করছে আমাদের চারিপাশে । তার কারণ হচ্ছে নিম্নচাপ । সকাল বেলা শুরু হতে হতে আকাশ মেঘলা হয়ে যাচ্ছে ।কিছুক্ষণ পর দেখা যাচ্ছে দু-এক পশলা বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে সব জেলাতেই এরকম ঘটনার পুনরাবৃত্তি না হলেও বেশ কিছু জেলা রয়েছে যেগুলোতে একাধিকবার বৃষ্টিপাতে ঘটনা পরিলক্ষিত হয়েছে।

এবং এখনও বেশ কিছু রয়েছে বলে জানান আবহাওয়া দপ্তর । ফের আরো একবার বৃষ্টিপাতের ঘটনার কথা জানালো আলিপুর আবহাওয়া দপ্তর।আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে যে বঙ্গোপসাগর উপর একটি নিম্নচাপের অক্ষরেখা দেখা গিয়েছে এবং এই নিম্নচাপ এর জন্যই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত হতে পারে ।

কলকাতাসহ দক্ষিণবঙ্গের 6 টি জেলা তে হালকা বৃষ্টিপাত হবে শুক্রবার পর্যন্ত এমনটা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তার পাশাপাশি প্রচুর পরিমাণে জলীয়বাষ্প রাজ্যে প্রবেশ করার জন্য তাপমাত্রা কমতে ব্যাঘাত ঘটছে তবে ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে কনকনে ঠাণ্ডা উপভোগ করতে পারবে বলে জানিয়েছে মৌসম ভবন ।

বঙ্গোপসাগরে নিম্নচাপ অক্ষরেখার কারণে আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ছ’টি জেলায় বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। শুক্রবার সকাল পর্যন্ত কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় হালকা বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা। অন্য দিকে, রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি বেশি থাকবে। অর্থাৎ নিম্নচাপ অক্ষরেখায় শীতের পথে বাধা হয়ে থাকবে আগামী কিছু দিন। কলকাতায় বৃহস্পতিবার রাতের তাপমাত্রা ২০ ডিগ্রির কাছাকাছি থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button