অপেক্ষার অবসান! ভারতে চালু হল বুলেট ট্রেন! কোন রুটে চলবে এই ট্রেন? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বুলেট ট্রেনের নাম আমরা প্রত্যেকে শুনেছি প্রথম ।এটি ব্যবহার করেছিল জাপান । তারপর একে একে রাশিয়া-আমেরিকা সহ সমস্ত দেশ বুলেট ট্রেন ব্যবহার করতে শুরু করে ।মূলত অন্যান্য সাধারণ ট্রেনের তুলনায় অত্যন্ত দ্রুত গতি হওয়ার কারণে বুলেট ট্রেনের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছিল প্রতিনিয়ত ।বেশ কিছুদিন ধরে এমনটা শোনা যাচ্ছিল যে ভারত বর্ষ নাকি বুলেট ট্রেন চলতে পারে ।

মোদি সরকারের এটি একটি স্বপ্ন যা কিছু দিনের মধ্যে বাস্তবায়িত হতে চলেছে।সম্প্রতি সূত্র অনুসারে এমন টা জানা যাচ্ছে যে মুম্বাই থেকে আমেদাবাদ পর্যন্ত বুলেট ট্রেনের কাজ প্রায় শেষ লগ্নে এসে উপস্থিত হয়েছে । এমনকি 2022 – 23 অর্থবর্ষে আরো দুইটি বুলেট ট্রেনের কাজ শুরু করতে চলেছে কেন্দ্রীয় সরকার । এই বুলেট ট্রেন চালু হলে একটা বড়সড় পরিবর্তন আসবে যোগাযোগ ব্যবস্থা তে সে ব্যাপারে নিশ্চিত সকলে ।

দিল্লি থেকে বারানসি এবং মুম্বাই থেকে নাগপুর এর কাজ শুরু হবে খুব শীঘ্রই ।ন্যাশনাল হাইস্পিড রেল কর্পোরেশন লিমিটেড এর মুখপাত্র জানিয়েছেন যে মুম্বাই- নাগপুর করিডরের পরিকল্পনা শেষের দিকে এসে ঠেকেছে এবং তার বক্তব্য থেকে এও জানা গেছে যে আগামী বছরের প্রথম দিকেই এই রিপোর্ট ভারতীয় রেল ওয়ের হাতে তুলে দেওয়া হবে।তবে জানা গেছে মুম্বাই-আহমেদাবাদ এর বুলেট ট্রেন খুব শীঘ্রই চালু হবে

Leave a Reply

Your email address will not be published.

Back to top button