ঝামেলা কমলো অনেকটাই! মেট্রো নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্য! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- লোকাল ট্রেনের পাশাপাশি মেট্রো নিয়ে পুনরায় আরো একটি বড় সুখবর এল । কলকাতা হচ্ছে পশ্চিমবঙ্গের মধ্যে প্রথম মেট্রো সিটি ।মাটির নিচে সুরঙ্গ পথ দিয়ে কিভাবে যানবাহন চলাচল করে তা দেখার আগ্রহ প্রকাশ করে থাকে অনেকেই। তাই মেট্রোর পরিসেবা গ্রহণ করার ইচ্ছে থাকে কমবেশি অনেকেরই। কিন্তু বিগত কয়েকদিন আগে একটা বিজ্ঞপ্তির মাধ্যমে আমরা জেনেছিলাম যে মেট্রোর ভাড়া কিছুটা হলেও বাড়ানো হয়েছে।

তবে এবার সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেল আরেকটি বড় সুখবর। দীর্ঘদিন এই মহামারীর প্রকল্পের জন্য বন্ধ ছিল মেট্রো পরিষেবা। তবে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথেই পুনরায় আবার স্বাভাবিক ভাবে মেট্রো চলাচল নিয়ে উদ্যোগী হয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সম্প্রতি একটি নির্দেশিকা থেকে জানা যাচ্ছে যে আগামী 20 নভেম্বর থেকে স্বাভাবিক অবস্থায় মেট্রোর পরিসেবা গ্রহণ করতে পারবে সাধারণ যাত্রীরা।

এমনিতেই কালিপুজোর সময় মেট্রো সংখ্যা কিছুটা বাড়ানো হয়েছিল। কারণ সেই সময় দর্শনার্থীদের ভীড় উপচে পড়ে মেট্রো স্টেশনে। তাই এই সিদ্ধান্ত নিয়েছিল রেলওয়ে কর্তৃপক্ষ। তবে শনিবার মেট্রোর নিয়মের অর্থাৎ সময়ের কিছু পরিবর্তন আনা হয়েছে এতদিন পর্যন্ত সারাদিনে 214 টি মেট্রো চালানো হতো কিন্তু এখন 200টি মেট্রো চালানো হবে। তবে সময়সূচিতে সামান্য কিছু বদল আনা হয়েছে।

যেমন দক্ষিনেশ্বর থেকে কবি সুভাষ এর উদ্দেশ্যে শেষ ট্রেন রাত 9: 18 মিনিটে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এর উদ্দেশ্যে শেষ ট্রেন রাত 9:30 টাই , দমদম থেকে কবি সুভাষ এর উদ্দেশ্যে শেষ ট্রেন রাত 9 টাই। তবে এখনো পর্যন্ত যাত্রীদের জন্য টোকেন ব্যবস্থা চালু করেন মেট্রো কর্তৃপক্ষ আপাতত স্মার্ট কার্ডের মাধ্যমে এই সমস্ত পরিষেবা গু-লি পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button