কড়া বিধি-নিষেধের মধ্যেই লকাল ট্রেন নিয়ে সুখবর দিলো রাজ্য! হাফ ছেড়ে বাঁচলেন নিত্যযাত্রীরা! জানুন বিস্তারিত।

কড়া বিধি-নিষেধের মধ্যেই লকাল ট্রেন নিয়ে সুখবর দিলো রাজ্য! হাফ ছেড়ে বাঁচলেন নিত্যযাত্রীরা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-যত বাড়ছে ততোই বাড়ছে সংক্রমনের সংখ্যা ।তৃতীয় কেউ বোধহয় এটাকেই বলা যেতে পারে এমনটা অনুমান করছে বিশেষজ্ঞরা । এই দাপটে পুনরায় স্তব্ধ হতে চলেছে ব্যস্ততম এই জনজীবন । আমরা দেখেছিলাম যে দ্বিতীয় সময় লকডাউন জারি করা হয়েছিল এবং তার ফলে লোকাল ট্রেন বিভিন্ন গণ পরিষেবা বন্ধ করে দেয়ার ব্যবস্থা করা হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে ।

তার পাশাপাশি একাধিক বিধি-নিষেধ জারি করা হয়েছিল রাজ্যের বুকে ।পুনরায় সংক্রমণ বেড়ে যাবার কারণে বেশ কিছু বিধিনিষেধ জারি করল রাজ্য সরকারবহুদিন পর রাজ্যের বুকে চলতে শুরু করেছিল লোকাল ট্রেন । কিন্তু সংক্রমণ আরও বেড়ে যাওয়ার কারণে লোকাল ট্রেন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার ।

অন্তত 50 শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন গু-লি চালাতে হবে এমনটাই নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার ।পাশাপাশি পড়তে হব মাস্ক ।। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে । যদিও বাস্তবে এর কোন চিত্র এখনো পর্যন্ত ধরা পড়েনি ।কিন্তু সব থেকে বড় বিষয় ছিল যেটি সেটি হল শেষ ট্রেন সন্ধ্যা সাতটায় ।

এই শেষ ট্রেন সন্ধ্যে সাতটা হবার ফলে অনেকেই ক্ষুব্দ হয়েছিলেন ।কারণ অনেকের অফিস ছুটি হয়ে স্টেশন আস্তে আস্তে অনেকটা সময় পেরিয়ে যায় ।তাই জনসাধারণের দাবিতে পিছু হটল রাজ্য সরকার।

শেষ ট্রেন 7 টার পরিবর্তে সাড়ে দশটায় করা হলো এবং এই সিদ্ধান্তের ফলে রীতিমতো খুশি হয়েছে সাধারণ নিত্যযাত্রী রা । তার পাশাপাশি ট্রেন সংখ্যা যদি বাড়িয়ে দেওয়া যায় তাহলে হয়তো সংক্রমণ এবং দুটোই কমানো যাবে এমনটা মনে করছে অনেকেই ।

,

Leave a Reply

Your email address will not be published.