গোটা সংসারে দায়িত্ব তার কাঁধে! তাই ভাপা পিঠে বিক্রি করে একা হাতে গোটা সংসার চালাচ্ছে BA পাস তরুণী! সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-জীবনে বেঁচে থাকার জন্য প্রতি মুহূর্তেই মানুষকে নানান ধরনের লড়াই করতে হয়। অনেক অভাব অভিযোগ সত্ত্বেও জীবনে এগিয়ে যাওয়ার জন্য মানুষকে নানান কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হয়।এর মধ্যে অনেক ঘটনা আমরা জানতে পারি আবার অনেক হয়তো আড়ালেই থেকে যায়।তবে বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া এসব ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে।

যার সাহায্যে আমরা অনেক ঘটনাবলী খুব সহজেই জানতে পারি। সম্প্রতি নেট মাধ্যমের সাহায্যে একজন তরুণীর কথা জানা গিয়েছে। যিনি ভাপা পিঠে বানিয়ে বিএ পাশ করেছেন। শুধুমাত্র তাই নয় পড়াশোনার পাশাপাশি তিনি নিজের কাঁধে তুলে নিয়েছেন সংসারের সমস্ত দায়িত্ব।

জানা যাচ্ছে এই যুবতী সরাইহাটের বাসিন্দা।২০২০ সালে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর কলেজ থেকে স্নাতক পাস করেছে সে। কিন্তু সেই সময় থেকেই নিজের পড়াশুনার খরচ চালানোর জন্য ভাপা পিঠে বিক্রি করতো এই তরুণী। শুধু পড়াশুনাই নয়, নিজের সংসারের সমস্ত খরচ এই বিক্রি থেকেই আসতো।

প্রসঙ্গত তার বাবা অসুস্থ থাকার কারণে বাড়িতে উপার্জন করার আর কেউ নেই। তাই বাধ্য হয়ে এই পথ তাকে বেছে নিতে হয়েছে।ওই তরুণীর একটি ভাইও রয়েছে। চলতি বছরে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেবে সে। সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে নিজের মনে একা একাই বসে পিঠে বানিয়ে বিক্রি করছে ওই তরুণী।

গোটা শীতকাল জুড়েই বিভিন্ন ধরনের পিঠা বানিয়ে বিক্রি করেছে সে। তবে গরমকালে জাল বানিয়ে সে সংসার খরচ চালায়। ওই তরুণীকে তার ভবিষ্যত জীবন নিয়ে প্রশ্ন করা হলে সে জানিয়েছে উন্নতি করার জন্য সে নার্সিং এর প্রশিক্ষণ নিতে চায়। যাতে ভবিষ্যতে তাকে এবং তার পরিবারকে এই পরিস্থিতি থেকে সে মুক্তি দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button