বিয়ের মরশুম পড়তে না পড়তেই হুহু করে বাড়লো সোনার দাম! আপনার এলাকায় কত টাকা ভরি হল হলুদ ধাতু? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এখন বিয়ের উৎসব চলছে । আমাদের আশেপাশে একাধিক বিয়ে বাড়ি পরিলক্ষিত হচ্ছে । আর বিয়ে বাড়ি মনে যে জিনিসটি সাধারণত দেখা যাবে সেটি হলো সোনার গয়না । সোনার গয়নার প্রতি মেয়েদের দুর্বলতা থাকে ।তার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠান উৎসবে সোনার গয়না ব্যবহার করার প্রচলন গোটা ভারতবর্ষে বহুদিন ধরে রয়েছে।

কিন্তু এই অবস্থাতে হঠাৎ করে সোনার দাম বেড়ে যাওয়ার ফলে রীতিমতো চিন্তার ভাঁজ সৃষ্টি হয়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের কপালে।সাধারণত বিশ্ববাজারের উপর নির্ভর করে সোনার দাম ।তার পাশাপাশি শেয়ার বাজারে সোনার দাম এর বৃদ্ধি খুব অল্প পরিমাণে হলো কমোডিটি এক্সচেঞ্জ বাজারে সোনার দাম এর বৃদ্ধি চোখে পড়ার মতন । কমোডিটির বাজারে সোনার দাম ০.২৬ শতাংশ অর্থাৎ ১২৬.০০ টাকা বেড়ে হয়েছে ৪৮,১৯২.০০ টাকা।

অন্যদিকে রুপোর দাম এদিন -০.৫৬ শতাংশ বেড়ে হয়েছে ৬২,৬৫২ টাকা। ।বর্তমানে বিশ্ববাজারে সোনার দাম ০.২৮ শতাংশ অর্থাৎ ৫.১৭ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮১৭.৪৯ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.৬৪ শতাংশ অর্থাৎ ০.১৪ সেন্ট বেড়ে হয়েছে ২৩.১৯ প্রতি ডলার আউন্স।কলকাতায় ২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম ৪,৭৪০ টাকা, অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৯২০ টাকা।

এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৭,৪০০ টাকা এবং ৪,৭৪,০০০ টাকা।২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম ছিল ৫,০১০ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০,০৮০ টাকা, ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,১০০ টাকা এব ৫,০১,০০০ টাকা। এই দাম এর কথা চিন্তা ভাবনা করে রীতিমতো অনেকেই নিজেদের পরিকল্পনা পাল্টাতে বাধ্য হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button