সরকারি স্কুল শিক্ষকদের ছুটি নিয়ে বড়সড় সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ সরকারের! পাওয়া যাবে বাড়তি এই সুবিধাগুলিও! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত দৈনিক অবস্থা খারাপের দিকে এগোচ্ছে । লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমনের সংখ্যা । অবস্থায় দাঁড়িয়ে যদি স্কুল শিক্ষক শিক্ষিকারা কোন কারণে সংক্রমণের শিকার হয় তাহলে গোটা স্কুলে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে । তাই এই ঘটনাকে প্রতিহত করতে সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে একটি নতুন নির্দেশিকা জারি করা হয়েছে ।

যে নির্দেশিকাতে জানানো হচ্ছে যে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার পুনরায় স্কুল শিক্ষক শিক্ষিকাদের জন্য অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করল ।যদি কোন কারনে কোন স্কুল শিক্ষক শিক্ষিকা বা তার পরিবার করোনা আক্রান্ত হয় তাহলে তাকে আইসোলেশন এর জন্য ছুটি প্রদান করা হবে ।সরকারি খাতে মূলত কর্মক্ষেত্রে সংক্রমণ ছড়িয়ে না পড়ে তাই এই ধরনের সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার ।

এতে সংক্রমণ আটকানো সম্ভব হবে । ঠিক তেমনি স্বস্তি পাবে আক্রান্ত শিক্ষক-শিক্ষিকারা ।2020 সালের 18 ই নভেম্বর স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তর এর পরামর্শ গ্রহণ করে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য নিভৃত বাসের ছুটি চালু করেছিল অর্থ দপ্তর।এবার হয়তো আপনাদের মাথায় আসতেই পারে যে কোন সংক্রমনের জন্য ঠিক কতদিনের ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার বা কোন কোন সংক্রমণ হলে ছুটির তালিকা নিজেদেরকে অন্তর্ভুক্ত করা যাবে সেই তথ্য দিয়েছে রাজ্য সরকার এই নির্দেশিকাতে ।

এই নির্দেশিকা স্পষ্ট উল্লেখ করা হয়েছে কোভিড-19, সার্স , মার্স, সিসিএইচ‌এফ, নোভেল ইনফ্লুয়েঞ্জা ইত্যাদি সংক্রমণ হলে শিক্ষক এবং শিক্ষা কর্মীদের ছুটি পাবেন। এর জন্য সরকারি তথা সরকার পোষিত স্কুলের 1969 এর নিয়মে এই নিভৃতবাসের ছুটি সংযোজিত হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button