দেশবাসীকে বড়দিনের উপহার দিলো সরকার! ব্যাঙ্ক একাউন্টে ঢুকবে লক্ষ লক্ষ টাকা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- আপনি কি কেন্দ্রীয় সরকারি কর্মচারী? তাহলে এই বড়দিন আপনার জন্য অত্যন্ত সুখবর হতে চলেছে বা হতে পারে । আপনি হয়তো ভাবছেন যে কি ভাবেন তাহলে তার উত্তর আপনাকে জানিয়ে রাখি যে আপনার একাউন্টে কয়েক লক্ষ টাকা ঢুকে যেতে পারে মুহূর্তের মধ্যেই । শুধুমাত্র সিলমোহর দেওয়ার অপেক্ষায় ।

দীর্ঘদিন ধরে যে বকেয়া ডিএ টাকা ছিল সেটি এবার কর্মচারীদের অ্যাকাউন্টে প্রবেশ করানোর সিদ্ধান্ত গ্রহণ করল কেন্দ্রীয় সরকার।ইতিমধ্যেই আমরা জানি যে বর্তমানে প্রায় 48 লক্ষের বেশি কেন্দ্রীয় কর্মচারী রয়েছেন এবং 64 লক্ষের বেশি পেনশনভোগী রয়েছে । তাদের একাউন্টে বড়দিনে দিন টাকা প্রবেশ করানোর কথা ঘোষণা করতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

আমরা এটাও জানি যে এই বকেয়া টাকার অর্থাৎ দিয়ে পরিমাণে 31% বৃদ্ধি করা হয়েছিল।18 মাস থেকে বকেয়া ডিএ এককালীন নিষ্পত্তির দাবি জানানো হয়েছে। ডিসেম্বরে এ বিষয়ে ক্যাবিনেট সেক্রেটারির সঙ্গে আলোচনা সম্পন্ন হতে পারে।

গতকাল এই বিষয় নিয়ে একটি দীর্ঘক্ষন বৈঠক হয়েছে এবং সেই বৈঠকের পরই এমনটা মনে করা হয়েছিল যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বড়দিনের দিন শুভ সূচনা করবেন এই ঘটনার অর্থাৎ দীর্ঘদিন ধরে যে বকেয়া টাকা বাকি ছিল তা দেবার ব্যবস্থা করতে চলেছে কেন্দ্রীয় সরকার জেসিএম-এর ন্যাশনাল কাউন্সিলের মতে, লেভেল ওয়ান কর্মীদের ডিএ তে বকেয়া ১৮,৮৮০ থেকে ৩৭,৫৫৪ টাকার মতো হিসাব হয়।

সেই একইভাবে যদি লেভেল 13 কর্মচারীদের কথা ধরা হয়, তাহলে তাদের মূল বেতন ১,২৩,১০০ টাকা থেকে ২,১৫,৯০০ টাকার মতো হতে চলেছে।তবে শুধুমাত্র মহার্ঘভাতা নয় তার পাশাপাশি আরো অনেক সুযোগ সুবিধা পেয়ে যাবে সরকারি কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button