লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা ফেরত নিতে শুরু করলো সরকার! কাদের একাউন্ট থেকে কাটবে টাকা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- লক্ষী ভান্ডার প্রকল্প নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার একপ্রকার বাধ্য হয়েই লক্ষী ভান্ডার প্রকল্পকে আতশ কাচের নিচে রাখতে বাধ্য হল রাজ্য সরকার ।কারণ কোষাগার থেকে এমন প্রচুর টাকা চলে গেছে অর্থাৎ যে সমস্ত মহিলারা লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা পাওয়ার যোগ্য নন ।

তাদের একাউন্টে টাকা চলে গেছে। পাশাপাশি দেখা গিয়েছে কারো কারোর একাউন্টে একসাথে অনেকটা পরিমাণ টাকা চলে গেছে বা যারা হয়তো 500 টাকা পাবার যোগ্যতা তার একাউন্টে হাজার টাকা প্রবেশ করেছে । এবার সেই সমস্ত মহিলাদের অ্যাকাউন্ট থেকে পুনরায় লক্ষী ভান্ডার টাকা ফেরত নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করল রাজ্য সরকার ।

ইতিমধ্যে সমস্ত জেলা শাসকদেরকে জরুরী ভিত্তিতে টাকা ফিরিয়ে আনার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার ।রাজ্যের কোষাগারের চাপ কমাতে এবং নিজেদের ভুল ত্রুটি শোধন করে নিতে এই ধরনের পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার ।কারা কারা বা কাদের কাদের বন্ধ করে দেওয়া হলো লক্ষী ভান্ডার প্রকল্পে টাকার জেনে নিন এক নজরে।

নিম্নলিখিত তথ্যগুলো যদি আপনার সাথে উপযুক্ত হয় তাহলে আপনার একাউন্ট থেকে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা কেটে নেয়া হবে।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অধীনে একজন মহিলার অ্যাকাউন্টে এক মাসে একাধিক বার আর্থিক সহায়তা পৌঁছাচ্ছে।

একাধিক মহিলার তরফে একটিই ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়েছে।

আর্থিক সহায়তা পাঠানোর চূড়ান্ত তালিকায় একই উপভোক্তার নাম একাধিক বারও উল্লেখ রয়েছে।

যে সমস্ত মহিলার ব্যাঙ্কের অ্যাকাউন্টের সাথে আধার কার্ডের নামের অমিল রয়েছে তাদের ক্ষেত্রে টাকা বন্ধ করে দেওয়া হচ্ছে ।

পাশাপাশি এমন বহু মহিলা রয়েছে যারা জেনারেল কাস্ট কিংবা ওবিসি হওয়ার পরও এসএসসি সার্টিফিকেট দেখিয়ে হাজার টাকা করে নিচ্ছেন তাদের ক্ষেত্রে বন্ধ করে দেওয়া হচ্ছে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা দেওয়ার প্রক্রিয়া ।

যারা অন্যের কাস্ট সার্টিফিকেট দেখিয়ে টাকা নিচ্ছেন তাদের ক্ষেত্রে বন্ধ করে দেওয়া হয়েছে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা।

যাদের বয়স 25 বছর নিচে কিন্তু কোন কারণে ভুল হবার জন্য টাকা পাচ্ছেন তাদের বন্ধ করে দেয়া হচ্ছে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button