ফের বদলে গেল জয়েন্ট এন্ট্রান্সের দিনক্ষণ! কবে থেকে পাওয়া যাবে এডমিট? জানুন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন:আবারো জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন বদল করা হলো। 23 শে এপ্রিল পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হতে চলেছে 30 এপ্রিল। সম্প্রতি WBJEE এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার নতুন সময়সূচি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হয়েছে।

প্রসঙ্গত দিন কয়েক আগেই উচ্চ মাধ্যমিকের রুটিন পরিবর্তন করা হয়। সেই ভিত্তিতেই এবারে জয়েন্টের দিন বদল করা হলো বলে জানা যাচ্ছে। পরীক্ষার এডমিট কার্ড পাওয়া যাবে 25 এপ্রিল থেকে। খুব সহজেই পরীক্ষার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে সাইন ইন করে রেজিস্টার্ড এপ্লিকেন্ট নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

এডমিট কার্ড পাওয়ার সাথে সাথেই নাম এবং অন্যান্য তথ্যাবলী পরীক্ষার্থীদের মিলিয়ে দেখার কথা বলা হয়েছে। যদি কার্ডে কোন ভুল থাকে সে ক্ষেত্রে পরীক্ষার্থীরা 1800-1023-781 অথবা 1800-3450-050 এই নম্বরে যোগাযোগ করে নিজেদের সমস্যার কথা বলতে পারেন।

পূর্ববর্তী সময়ের মতোই ওএমআর শিটে পরীক্ষা নেওয়া হবে বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত এর আগেও বেশ কয়েকবার উচ্চমাধ্যমিকের সূচি বদল, উপনির্বাচন প্রভৃতি নানান কারণে জয়েন এন্ট্রান্স পরীক্ষার দিন বদল করা হয়েছিল। স্বাভাবিকভাবেই এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে রয়েছেন পড়ুয়াদের একাংশ।

উচ্চ মাধ্যমিকের পরীক্ষার সঙ্গে সঙ্গেই জয়েন্ট এন্ট্রাসের প্রস্তুতি নিতে হয় পড়ুয়াদের।এমতাবস্থায় বারংবার কখনো উচ্চমাধ্যমিকের সঙ্গে সূচি মিলে যাওয়া আবার কখনো দিনবদল সব মিলিয়ে বেশ সমস্যার সম্মুখীন হয়েছেন পরীক্ষার্থীরা।

এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে রয়েছেন অভিভাবক এবং শিক্ষকদের একাংশও। তবে সম্ভবত আর পরীক্ষার সূচিতে কোনরকম বদল আনা হবে না বলেই মনে করা হচ্ছে। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button