পুরনো ছন্দে ফিরছে দেশ! এবার থেকে রাত 12 পর্যন্ত চলবে লোকাল ট্রেন! জানিয়ে দিলো রেল মন্ত্রক! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:করোনা আবহে দীর্ঘ সময় ধরে ব্যাহত হয়েছিল রেল পরিষেবা।গত বছর নভেম্বর মাসে আবারো স্বাভাবিকভাবে এই পরিষেবা চালানো হলেও চলতি বছরের শুরুতেই আবারো সংক্রমণ বৃদ্ধি পায়। রাজ্যের পজিটিভিটি হারের প্রতি নজর রেখে শেষ পর্যন্ত আবারো লোকাল ট্রেনের সংখ্যা এবং সময় উভয়ই কমিয়ে ফেলতে বাধ্য হয়েছিল রেলওয়ে কর্তৃপক্ষ।

কিন্তু বর্তমানে বেশ কিছুদিন কেটে যাওয়ার পর পরিস্থিতি আবারো মোটামুটি নিয়ন্ত্রণে চলে এসেছে।একদিকে যেমন সংক্রমনের পরিসংখ্যান কমছে ঠিক তেমনভাবেই বেড়ে চলেছে সুস্থতার হার।তাই এই অবস্থায় আবারও যাত্রীদের সুবিধার্থে রাত দশটার বদলে রাত বারোটা পর্যন্ত লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হলো।

প্রসঙ্গত গত জানুয়ারি মাসে আচমকাই সংক্রমণ অত্যন্ত বেড়ে যাওয়ার কারণে লোকাল ট্রেনের সময়সীমা কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিল রেলওয়ে। যার জেরে অফিস ফেরত যাত্রীদের বেশ অসুবিধার সম্মুখীন হতে হচ্ছিল।

যাত্রীদের সেই অসুবিধা দূর করতেই পরিস্থিতি স্বাভাবিক হবার পর আবারও সময় বাড়িয়ে দেওয়া হল। শুধুমাত্র তাই নয় যাত্রীদের সুবিধার্থে আরো কয়েকটি আগের পরিষেবা চালু করার কথা জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত দূরপাল্লার ট্রেন গুলিতে করণা ভাইরাসের কারণে খাবার দেওয়ার সুবিধা বন্ধ করে দেয়া হয়েছিল। কিন্তু এবার থেকে সেই পরিষেবাও চালু করা হচ্ছে। পাশাপাশি যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে ready-to-eat পরিষেবাও চালু করা হয়েছে।

তাই যদি আপনি এবার থেকে দূরপাল্লার কোনো সফর করে থাকেন সেক্ষেত্রে আর আপনাকে আলাদা করে খাবার বহন করতে হবে না। আপনি খুব সহজেই রেল থেকে খাবার অর্ডার করে বা আনিয়ে খেতে পারবেন।বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলোর দিকে নজর রাখতে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button