রাজ্যে প্রায় 10,000 হাজার বেকার যুবক-যুবতীর কর্মসংস্থানের বিজ্ঞপ্তি প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এবার বিশাল সংখ্যক বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ।প্রতিনিয়ত দেশ তথা রাজ্যে বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা। বহু শিক্ষিত বেকার যুবক যুবতীরা বাড়িতে বসে রয়েছে এই অবস্থাতে । তার পাশাপাশি এই মহামারী প্রকোপ বাড়ছে বেকারত্বের সংখ্যা আরো দ্বিগুন পরিমান ।

এই কঠিন অবস্থানে দাঁড়িয়ে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সরকারের একটি অংশ তুলে দিতে চাই বেকার যুবক-যুবতীদের হাতে কিভাবে জানুন বিস্তারিত ।সম্প্রতি কারিগরি মন্ত্রী হুমায়ুন কর্বির একথা জানিয়েছেন যে দুয়ারে সরকার ক্যাম্প এর মাধ্যমে রাজ্য সরকারের নির্মিত একটি বিশেষ অ্যাপ্লিকেশন লঞ্চ করা হবে।

যার নাম আমার কর্ম দিশা এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে বেকার যুবক যুবতীরা অর্থাৎ কারিগরি শিক্ষা প্রাপ্ত বেকার যুবক যুবতীরা পরবর্তী ক্ষেত্রে চাকরির সন্ধান করতে পারবেন বিভিন্ন ধাপে নিয়োগ করা হবে তবে প্রথম ধাপে 10 হাজার জনকে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে ।

এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আবেদন করলে একটি বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে ছাত্র-ছাত্রীদেরকে যা পরবর্তী ক্ষেত্রে বিভিন্ন চাকরিতে কাজে লাগবে ।তবে এর জন্য কোন টাকা পয়সা দিতে হবে না বরং যেসমস্ত ছাত্রছাত্রীরা প্রশিক্ষণ নেতাদেরকে সরকারের তরফ থেকে ভাতা প্রদান করা হবে ।অনেকেই এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে। এবারের সরকার ক্যাম্পে অ্যাপ্লিকেশন লঞ্চ করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button