দেশের প্রত্যেক নাগরিককে 5000 টাকা করে দেবে কেন্দ্র সরকার? জানুন ভাইরাল হওয়া এই বিজ্ঞপ্তির আসল সত্যতা!

নিজস্ব প্রতিবেদন :-আমাদের আশেপাশে যে সমস্ত জিনিস গুলো বিষয়গুলি ঘোরাফেরা করছে প্রত্যেকের কিন্তু ভালো দিক এবং খারাপ দিক বর্তমান। ঠিক তেমনি আছে সোশ্যাল মিডিয়া ।সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা দেশ-বিদেশের তথা বিশ্বের প্রতিটি প্রান্তে ঘটে যাওয়া ঘটনাগুলো মুহূর্তের মধ্যে জানতে পারি। পাশাপাশি নিজের প্রতিভাকে তুলে ধরতে পারে বিশ্বদরবারে।

কিন্তু এর যেমন ভালো দিক রয়েছে অবশ্যই রয়েছে খারাপ দিক ।খারাপ দিক এর মধ্যে প্রতারণার অভিযোগ উঠে আসছে সামনের সারিতে।সম্প্রতি কিছুদিন ধরে একটু মেসেজ সোশ্যাল মিডিয়াতে যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে সেখানে জানানো হচ্ছে যে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই মহামারীর সময় দুঃস্থ মানুষদের কি উপকার করার জন্য 5000 টাকা করে দেওয়া হচ্ছে ।

এক্ষুনি আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে এবং রেজিস্ট্রেশন করার জন্য তারা একটি লিংক প্রদান করছে । এই লিংকে যদি কোন ব্যক্তি ক্লিক করছে তা হলে হতেও পারে তার সর্বস্ব ধুলিস্যাৎ এমনটা জানাচ্ছে পিআইবি।

প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) তথ্য যাচাইকারী ট্যুইটার হ্যান্ডেলের পক্ষ থেকে ট্যুইটারে একটি ছবি পোস্ট করে বলা হয়, ‘করোনাভাইরাস তহবিল থেকে ৫,০০০ টাকা দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক- এমন ভুয়ো ম্যাসেজ বর্তমান সময়ে ঘুরে বেড়াচ্ছে। এই ম্যাসেজ সম্পূর্ণ ভুয়ো। দয়াকরে কেউ এই ভুয়ো ম্যাসেজটি ফরোয়ার্ড করবেন না। এইধরনের সন্দেহজনক কোন ওয়েবসাইটে নিজেদের কোন তথ্য দেবেন না’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button