পেট্রোলের বদলে রান্নার গ্যাস দিয়েই চলছে বাইক! দুর্দান্ত আবিষ্কার যুবকের! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে যে হারে বেড়ে চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম তাতে মানুষ একাধিক নতুন নতুন পদ্ধতি আবিষ্কার করার চেষ্টা করছে ।কখনো বৈদ্যুতিক এর সাহায্যে গাড়ি চালানোর ব্যবস্থা কখনো আবার অন্য কোন পদ্ধতির মাধ্যমে। তবে সম্প্রতি এক যুবক পরীক্ষামুলকভাবে দেখিয়ে দিয়েছে যে এলপিজি গ্যাস সিলিন্ডার এর মাধ্যমে বাইক চালানো যেতে পারে ঘটনাটি একদমই বাস্তবসম্মত।

কিভাবে ওই যুবক এলপিজি গ্যাস সিলিন্ডার কাজে লাগিয়েছে বাইক চালা লো তা জেনে নিন বিস্তারিত ভাবে। এটি তৈরি করার জন্য একটি পাইপ এর প্রয়োজন পড়েছে যে পাইপ সাধারণত হাসপাতালে স্যালাইন দেওয়ার কাজে ব্যবহৃত হয়। এরপর একটি বোতলের মধ্যে এলপিজি গ্যাস প্রবেশ করানো হয়েছে এবং ঢাকনার মাধ্যমে সেটিকে আটকে রাখা হয়েছে অপরদিকে সেই পাইপের এক প্রান্তে বোতলের ঢাকনা লাগিয়ে রেখেছে।

এরপর বাইকের যে পাইপের মাধ্যমে পেট্রোল ইঞ্জিনের প্রবেশ করে সেই পাইপটি খুলে ফেলা হয়েছে সেই পাইপের পাশেই থাকে আরো একটি পাইপ যাকে এয়ার পাইপ বলা হয়। এরপর ওই যুবক সেই পাইপের যে অংশের ছুঁচ লাগানো আছে অর্থাৎ স্যালাইন পাইপের যে অংশ এ ছুঁচ লাগানো আছে সেই ছুঁচ এয়ার পাইপের মধ্যে প্রবেশ করিয়ে দিয়েছে এবং রেগুলেটর অন করে দিয়েছে।

তারপর ওই যুবক গাড়ি স্টার্ট করে দেখিয়েছে যে আদতে কি কাজ করছে কিনা। অবাক করার মতন কান্ড হলো একটি কিন্তু খুব সহজেই স্টার্ট হয়ে গিয়েছিল। এর থেকে এমনটা প্রমাণিত হয় যে এলপিজি গ্যাসের মাধ্যমে কিন্তু বাইক চালানো যেতে পারে। তবে এই ধরনের বিষয় গু-লি থেকে বিরত থাকার চেষ্টা করুন যেকোন সময় বড়সড় দু-র্ঘটনা ঘটে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button