বিমানের যাত্রীদের সুবিধার্থে টাটার নতুন উদ্যোগ! চালু হচ্ছে এই প্রকল্প! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-রতন টাটার নাম শোনেনি এমন কেউ নেই ।তার পাশাপাশি আমাদের প্রত্যেকেরই টাটা গোষ্ঠীর সম্পর্কে কম-বেশি অভিজ্ঞতা রয়েছে ।দেশে যখন মহামারী চলছিল তখন রতন টাটা হচ্ছে প্রথম শিল্পপতি যিনি ঘোষণা করেছিলেন যে দরকার হলে আমি আমার সম্পত্তি পুরোটা বিক্রি করে দেবো কিন্তু দেশ বাঁচাবো অর্থাৎ তার মধ্যে দেশপ্রেম এতটাই অক্ষুন্ন ছিল সেই কঠিন অবস্থাতেও ।

তবে সম্প্রতি আরও একটি নতুন দিক খুলতে চলেছে টাটা ।বেশ কিছুদিন আগে প্রকাশিত একটি খবরে মাধ্যম থেকে জানা গিয়েছিল যে টাটা গোষ্ঠী এয়ার ইন্ডিয়াকে 14 হাজার কোটি টাকা দিয়ে কিনে নিয়েছেন। অর্থাৎ টাটা এয়ার ইন্ডিয়া সমস্তকিছুই 14 হাজার কোটি টাকা দিয়ে নিজেদের অধীনে করে নিয়েছে । এরপর থেকে টাটা ইন্ডিয়া এয়ারলাইন্স শুরু হতে চলেছে ভারতবর্ষের বুকে ।

তার পরিকল্পনা কিভাবে করা হবে তার জন্য ইতিমধ্যে কর্মী নিয়োগ করা হচ্ছে ।তার পাশাপাশি উচ্চপদস্থ কর্মী নিয়োগ হয়েছে ইতিমধ্যে তার মধ্যে একজন হলেন ফ্রেন্ড রিড ।ফ্রেড রিড একজন অতি দক্ষতা সম্পন্ন মানুষ। টাটা এয়ার ইন্ডিয়ার পরিচালনার সমস্ত দায়ভার পড়েছে তার উপরে ।আগে তিনি ডেলটা এয়ারলাইনস এর চিফ অপারেটিং অফিসার হিসেবে কাজ করেছিলেন।

ফলে তার অভিজ্ঞতা প্রচুর।এর আগে তাজ হোটেলের সঙ্গে যুক্ত ছিলেন ।ফলে টাটা গ্রুপের সঙ্গে তাঁর পরিচিতি বহুদিনের । পাশাপাশি নিপুন আগরওয়াল কে এই গোষ্ঠীর মুখ্য আধিকারিক হিসেবে নিয়োগ করা হয়েছে। তিনি এই গোষ্ঠীর ভাইস প্রেসিডেন্ট হিসেবেও রয়েছেন বর্তমানে।কিভাবে যাত্রীদেরকে পরিষেবা প্রদান করা যায় বা ব্যবস্থাকে আরো উন্নত করা যায় সে ব্যাপারে পরিকল্পনা করছেন তারা ইতিমধ্যেই ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button