দেখে নিন বাড়িতে কিভাবে বানাবেন দুর্দান্ত রং এবং স্বাদের পারফেক্ট চা! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আমরা সারা দিনের ক্লান্তির পর বাড়িতে এসে ক্লান্তি দূর করার জন্য সোশ্যাল মিডিয়াতে মুখ গুঁজে কথা অস্বীকার করার কোনো উপায় নেই । কিন্তু মানসিক চাপ থেকে তৎক্ষণাৎ মুক্তি মেলে সাধারণত যে পানীয় টি সেবনের ফলে সেটি হল চা । চা এমন এক ধরনের পানীয় যা রীতিমতো মানসিক চাপকে নিমেষে দূর করতে পারে । তাই অধিকাংশ কর্মরত মানুষদের প্রিয় পানীয় হলো চা ।

অনেকেই চা বানাতে জানেন কিন্তু চা বানানোর জন্য বেশ কিছু নিয়ম রয়েছে যেগুলো মেনে চললে অত্যন্ত সুস্বাদু চা তৈরি করা সম্ভব হয়ে উঠবে । অনেকে শুধুমাত্র করার জন্য করে ফেলে কিন্তু আসলে মনোযোগ সহকারে যা করলে তার স্বাদ অন্যান্য চা এর থেকে অনেকখানি ভালো হয় । তাই আজকে আপনাদের জন্য বলতে এসেছি কিভাবে সুস্বাদু চা করবেন মাত্র দু কাপ দুধ এ ।

প্রথমে একটি পাত্রে দু’কাপ গরুর দুধ নিন এবং সেটি গ্যাসের ওভেন এর বসিয়ে দিন । ততক্ষণ ফোটাতে থাকুন যতক্ষন না সেটি এক কাপে পরিণত হবে । এরপর তার মধ্যে দিয়ে দিন আড়াই টেবিল-চামচ চা পাতা । যেকোনো ভালো জাতের চা পাতা হলেই হবে এর পর চা পাতা থেকে রস বেরিয়ে যখন চায়ের রং পরিবর্তন হতে থাকবে তখন তার মধ্যে দিয়ে দেন ১-২ চামচ চিনি । চিনির পরিমাণ আপনি কম-বেশি করতে পারেন নিজের স্বাদ অনুযায়ী ।

এরপর কিছুক্ষণ ফোটানোর পর তার মধ্যে দিয়ে দিন কিছু পরিমাণ আদা এবং কিছুটা পরিমাণ দারচিনি । এমতাবস্থায় চা টিকে ৫-৬ মিনিট ফুটিয়ে নেওয়ার পর ছাঁকনির মাধ্যমিকে পরিবেশন করতে পারেন যে কাউকে । নিশ্চিত হয়ে বলতে পারি এই চায়ের স্বাদ অন্যান্য চা এর থেকে অনেক অংশে ভালো হবে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button