সংক্রমনের ঠিক কতদিন পর প্রকাশ পায় ওমিক্রন ভাইরাসের উপসর্গ? জেনে নিন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :-মহামারীর দুইটি ঢেউ পেরিয়ে যাওয়ার পর তৃতীয় ঢেউ এসে উপস্থিত হয়েছে । বলাবাহুল্য আছড়ে পড়েছে গোটা বিশ্বের উপর । যে অর্থনৈতিক অবস্থা পুনরায় মাথাচাড়া দিয়ে উঠতে শুরু করছিল ,যে সামাজিক ব্যবস্থা আবার নতুনভাবে গড়ে উঠতে শুরু করেছিল সবকিছু আবার থমকে গেল নতুন ভেরিয়েন্ট দাপটে । চিকিৎসকদের মতে ডেল্টা ভেরিয়েন্ট থেকে অমিক্রণ ভেরিয়েন্ট এর ভয়াবহতা অনেকটাই কম ।

ভারতবর্ষের সহ বাংলাদেশের একাধিক জায়গাতে খুব দ্রুত হারে ছড়িয়ে পড়ছে সংক্রমণ । এমতাবস্থায় চিকিৎসকের পরামর্শ দিচ্ছে বাড়িতে থাকার । তার পাশাপাশি প্রচুর পরিমাণে জল খাবার ।এবং ভ্যাকসিন নেওয়ার পাশাপাশি যদি কোন কারণে আপনার মধ্যে উপসর্গ দেখা দেয় তাহলে অতি অবশ্যই পরিবারের সকলে থেকে অন্তত দশ দিন আলাদা থাকুন । যাকে বলে আইসোলেশন এ থাকা।

এই ভেরিয়েন্ট এর আক্রমণের পর কি কি উপসর্গ নিশ্চিতভাবে দেখা যাবে সে বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করা সম্ভব হয়নি ।তবে প্রাথমিক দৃষ্টিতে এমনটা বলা হচ্ছে যে প্রথম ভেরিয়েন্ট যে সমস্ত লক্ষণগুলো দেখা যেত যেমন সামান্য জ্বর ক্লান্তিভাব গলা ব্যথা ইত্যাদি লক্ষণ গুলো কিন্তু পরিলক্ষিত হচ্ছে ।

আক্রমণ তিন থেকে 14 দিনের মধ্যে উপসর্গগুলি দেহের মধ্যে পরিলক্ষিত হচ্ছে ।চিকিৎসকেরা এমনটা নির্দেশ দিয়েছেন যে যদি কোনো কারণে উপসর্গ দেখা যায় তাহলে চিকিৎসকের পরামর্শ নিন বাড়িতে থাকুন এবং নিরবিচ্ছিন্নভাবে থাকুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button