জরিমানা বাড়িয়েছে রাজ্য পুলিশ! ভয়ে রাস্তা থেকে উধাও প্রচুর বাস! চরম সমস্যায় যাত্রীরা!

নিজস্ব প্রতিবেদন:-সম্প্রতি মহানগরী সহ রাজ্যের অন্যান্য অংশে জরিমানার পরিমাণ বেড়ে গিয়েছে।লাইসেন্স এবং অন্যান্য তথ্যাদি না থাকলেই বা কোন সমস্যা থাকলে জরিমানা করছে ট্রাফিক পুলিশ। এমতাবস্থায় শেষমেষ ভোগান্তির মুখোমুখি হলেন নিত্যযাত্রীরা।গতকাল সপ্তাহের প্রথম দিনেই বেসরকারি বাস প্রায় পথে ছিল না বললেই চলে।

মঙ্গলবারেও ঠিক একই অবস্থা। মঙ্গলবার দেখা যায় এসপ্ল্যানেড, এক্সাইড, রুবি, উল্টোডাঙা থেকে শুরু করে কামালগাজী,খিদিরপুর এবং প্রায় অনেক জায়গাতেই বেসরকারি বাসের পাশাপাশি নন এসি বাসের সংখ্যা ছিল তুলনামূলক ভাবে অনেকটাই কম।

সূত্রের খবর আর্থিক অসঙ্গতির কারণে প্রায় 35 থেকে 40 শতাংশ বেসরকারি বাসের ফিটনেস সার্টিফিকেট নেই। এছাড়াও নানান ধরনের সমস্যা রয়েছে।যার ফলস্বরূপ নির্দিষ্ট তারিখের মধ্যে ওই শংসাপত্র না নিলে প্রতিদিন 50 টাকা করে জরিমানা দিতে হবে। যদিও ডিজি লকার চালু হয়ে যাওয়ার ফলে গাড়ির নথি বহন করা বাধ্যতামূলক নয়।

তবে তারপরেও অনেক জায়গাতে 15 দিন সময় থাকা সত্ত্বেও জরিমানা করছে পুলিশ।ইতিমধ্যেই জয়েন্ট ফোরাম অফ ট্রান্সপোর্ট অপারেটরসদের তরফ থেকে এই বিষয় নিয়ে পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম কে একটি চিঠি দেওয়া হয়েছে। ইতিমধ্যেই তার উত্তর দিয়েছেন পরিবহন মন্ত্রী।

জানা যাচ্ছে বিষয়টি গুরুত্বসহকারে দেখার আশ্বাস দিয়েছেন তিনি; পাশাপাশি পুলিশের বিরুদ্ধে এই ট্রাফিক আইন প্রয়োগ নিয়ে কোনো অভিযোগ উঠলে তা জানানোর জন্য হোয়াটসঅ্যাপ নাম্বার চালু করা হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।পরিবহন মন্ত্রীর এই আশ্বাস এর পরে কতটা স্বাভাবিকভাবে পরিস্থিতি তা এখন সময়ই বলে দেবে।।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button