কোনো পুঁজি ছাড়াই সম্পূর্ণ নিজের দক্ষতায় শুরু করুন এই ব্যবসা! লাভ হবে প্রচুর! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আচ্ছা আপনি ও কি চান যে এমন কোন একটা ব্যবসা আপনার সামনে আসুক যেখানে আপনাকে একটা টাকাও খরচ করতে হবে না অথচ আপনি মাস গেলে মোটা অংকের টাকা উপার্জন করতে পারবেন ? এই রকম চাহিদা নিশ্চয় কমবেশি প্রত্যেকের মধ্যেই দেখা যায় ।তাহলে আপনাদেরকে বলতে চলেছি যে এই ব্যবসা সম্ভব শুধুমাত্র কনসালটেন্সি ক্ষেত্রে ।অর্থাৎ বর্তমান বাজারে কনসালটেন্সি চাহিদা বেড়েই চলেছে ।

এখানে আপনাকে কোন টাকা পয়সা হয়তো বিনিয়োগ করতে হয় না ।কিন্তু সময়ে রক্ত করতে হয় যা পরবর্তী ক্ষেত্রে মোটা অংকের টাকা হিসেবে আপনার জীবনে ফেরত আসে।কনসালটেন্সি সার্ভিস চালু করার বিষয়ে, SEBI-এর নিবন্ধিত বিনিয়োগ উপদেষ্টা অমিতাভ তিওয়ারি বলেছেন যে বর্তমানে এই প্রকার ব্যবসার চাহিদা বাড়ছে। তিনি বলেছেন যে একজন পরামর্শদাতা হওয়ার জন্য, আপনার প্রাসঙ্গিক ক্ষেত্র সম্পর্কে গভীর জ্ঞান থাকা দরকার এবং আপনার টাইম ম্যানেজমেন্টের ব্যাপারটিও রপ্ত করতে হবে।

তিনি আরো বলেছেন যে বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া ব্যবহার আমরা কমবেশি প্রত্যেকে করে থাকি । এই সোশ্যাল মিডিয়া আপনাকে প্রচারে নিয়ে আসতে সাহায্য করবে । আপনি আপনার কাজ সম্পর্কে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষজনদের কে জানান ।উপদেষ্টা হয়ে উঠুন । এবং আশা করা যেতেই পারে সেখান থেকে আপনার প্রথম ক্লায়েন্ট পাওয়া যাবে ।এক্ষেত্রে আর কোন পরিসীমা নেই যত বড় আপনি ব্যবসা করতে পারবেন ততই বেশি লাভ আপনার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button