বাংলায় কবে থেকে পড়তে চলেছে হাড়কাঁপানো ঠান্ডা? কি বলছে আবহাওয়া দপ্তর? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-কবে থেকে পড়বে জাঁকিয়ে শীত এমনটা প্রশ্ন প্রতিনিয়ত ঘোরাফেরা করছিল রাজ্যবাসীর মনে । তবে এবার হয়তো তার উত্তর ধীরে ধীরে পেতে শুরু করেছে রাজ্যবাসী । ডিসেম্বর মাসের শুরুতে শীতের আনাগোনা শুরু হলেও শীত অর্থাৎ তাপমাত্রা বাধা প্রাপ্ত হয়েছিল নিম্নচাপের কাছে।

একাধিক নিম্নচাপের জন্য তাপমাত্রা বাধাপ্রাপ্ত হচ্ছে প্রতিনিয়ত । এমতাবস্থায় দাঁড়িয়ে সাধারণ মানুষের মনে প্রশ্ন ছিল যে কবে থেকে তারা জাঁকিয়ে ঠান্ডা অনুভব করতে পারবেন ।অবশেষে সেই দিন চলে এসেছে।বিভিন্ন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হচ্ছে বিভিন্ন তথ্য শুক্রবার দিন নিম্নচাপ এর রেশ কেটে যাওয়ার পর থেকেই শুক্রবার রাত থেকে তাপমাত্রা ব্যাপক হারে কমতে থাকে ।

শনিবার দিন ঠান্ডা অনুভব করতে থাকে রাজ্যবাসী ব্যাপক পরিমাণে ।রবিবার দিন একই ঘটনা পরিলক্ষিত হয় । এরপর থেকে ধীরে ধীরে কমতে থাকবে তাপমাত্রা ।একইভাবে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকাতেও তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে।

দিনের সর্বনিম্ন তাপমাত্রার পারদ নেমেছে ১৮ ডিগ্রিতে। দিন কয়েকের তাপমাত্রার পারদের তুলনায় কমেছে ৪ থেকে ৫ ডিগ্রি।রবিবার আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে যাওয়া রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৩° বেশি।

অন্যদিকে শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে দেওয়া রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, রবিবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.২ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ১° বেশি।বিভিন্ন হাওয়া অফিসের তরফ থেকে পাওয়া সূত্রানুসারে এমনটা বলা যেতেই পারে যে 15 ডিসেম্বরের পর থেকে জাঁকিয়ে শীত অনুভব করতে চলেছে রাজ্যবাসী।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button