আজকে থেকেই লোকাল ট্রেনগুলিতে বাড়ানো হলো নিরাপত্তা! স্টেশনে চেক করতে পারে RPF! জানুন কারণ!

নিজস্ব প্রতিবেদন :- দুর্গা পুজোর সময় থেকে সং-ক্রমণের হার পুনরায় বাড়তে শুরু করেছে। যার ফলে কিছুটা হলেও চিন্তা প্রকাশ করেছেন চিকিৎসক এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা । এমতাবস্থায় পুনরায় যদি বড় জমায়েত সৃষ্টি হয় বা মানুষের মধ্যে যদি কোন রকম সচেতনতা লক্ষ্য না করা যায় তাহলে আবার সং-ক্রমণ তীব্র আকার ধারণ করবে সে ব্যাপারে সন্দেহ কোনো অবকাশ নেই । অপরদিকে 31 অক্টোবর থেকেই চালু করে দেওয়া হয়েছে রাজ্যের বুকে লোকাল ট্রেন।

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর অবশেষে রাজ্যে চলতে শুরু করেছে লোকাল ট্রেন। রাজ্যের বুকে পুনরায় লোকাল ট্রেন চলতে শুরু করলেও ব্যাপক পরিমাণে ভিড় লক্ষ্য করা গেছে। তার পাশাপাশি লক্ষ্য করা যাচ্ছে মানুষের মধ্যে অসচেতনতা।এমতাবস্থায় পুনরায় চিন্তা প্রকাশ করেছে চিকিৎসক এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এরকম ভাবে চলতে থাকলে আগামী দিনে সংক্রমণ আরো ব্যাপক মাত্রায় বেড়ে যাবে সে ব্যাপারে সন্দেহের কোনো অবকাশ নেই।

কিন্তু এই অবস্থাকে সামাল দিতে চাইছে ভারতীয় রেল। তাই প্রতিটা স্টেশনে আরপিএফ এর সংখ্যা বাড়ানোর কথা বলেছে ভারতীয় রেল। প্রথম দিনের অভিজ্ঞতা পর প্রতিটি স্টেশনে আরপিএফ আরো বেশি মাত্রায় বাড়িয়ে দিয়েছে রেল। প্লাটফর্মে এমন বহু মানুষকে দেখা যাচ্ছে যারা নির্দিষ্ট দূরত্ব বিধি না মেনে এমনকি মাস্ক না পড়ে যাতায়াত করছেন। এই আরপিএফ কর্মীরা যাত্রীদের মধ্যে কেউ মাস্কবিহীন অবস্থায় ট্রেনে উঠেছে কিনা

অথবা দূরত্ব বিধি মেনে চলছে কিনা সেই বিষয়টি পর্যবেক্ষণ করবে। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেছেন, “আমাদের কাছে খবর এসেছে বহু যাত্রী রেলে মাস্ক ছাড়া যাতায়াত করছেন। এই বিষয়টি কখনোই কাম্য নয়। তাই আগামীকাল থেকে স্টেশনে স্টেশনে আরপিএফ কর্মীর সংখ্যা বৃদ্ধি করা হবে। তারা ট্রেনে উঠেও পর্যবেক্ষণ চালাবেন।” মানুষের মধ্যে ভ-য় হঠাৎ করে চলে যাওয়ার কারণে চিন্তা বাড়ছে ক্রমশ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button