বন্ধ হয়ে গেল স্কুল,কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান! নতুন কি নির্দেশিকা জারি করলেন মুখ্যমন্ত্রী? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-লাগামহীনভাবে বেড়েই চলেছে সংক্রমনের সংখ্যা ।প্রতিনিয়ত হাজার হাজার সংক্রমণ হচ্ছে এই রাজ্যের । করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট অমিক্রণ এর দাপটে স্তব্ধ হতে চলেছে ব্যস্ততম এই জনজীবন । গত দুই বছর ধরে স্তব্ধ হয়ে গিয়েছিল সমস্ত কিছু ।

অর্থনৈতিক অবস্থা রীতিমতো ভেঙ্গে পড়েছিল । কিন্তু পরিস্থিতি আবার পুনরায় স্বাভাবিক হতে শুরু করেছিল । আশার আলো দেখতে পাচ্ছিল সাধারণ মানুষেরা ম ঠিক সেই অবস্থা তেই সংক্রমণে তৃতীয় ঢেউ এসে আছড়ে পড়ল গোটা ভারতবর্ষের উপরে।

এই মত অবস্থায় স্কুল কলেজ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গুলি কে অবিলম্বে বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে । গত 16 নভেম্বর থেকে স্কুল কলেজ এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে খোলার নির্দেশ দেয়া হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে ।কিন্তু সেগুলো কি আবার বন্ধ করতে হলো তড়িঘড়ি করে ।

বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে নবান্নে তরফ থেকে ।যেমন স্কুল-কলেজ বন্ধ থাকলেও মিড ডে মিল ব্যবস্থা থাকতে হবে ।অনলাইনে ক্লাস চালু রাখতে হবে । 50% কর্মচারীরা স্কুল এবং কলেজ উপস্থিত থাকতে হবে ।তার পাশাপাশি নবান্ন থেকে নতুন নির্দেশিকা জারি করা হয়েছে যদি এটা বাধ্যতামূলক নয়।

নবান্নের তরফ থেকে জানানো হয়েছে যে প্রতিটি শিক্ষক এবং শিক্ষিকাকে ছাত্র-ছাত্রীদের বাড়িতে গিয়ে সতর্ক করতে হবে । তার পাশাপাশি এসব স্কুলে বা কলেজে হোস্টেলের ব্যবস্থা রয়েছে সেই সমস্ত হোস্টেল গুলিকে অবিলম্বে বন্ধ করতে হবে ।

যদি কোনো ছাত্রছাত্রী লকডাউন এ কারণে হোস্টেল থেকে বাইরে যেতে না পারে তাহলে তাদেরকে চিকিৎসা এবং অন্যান্য পরিষেবা যাতে সঠিকভাবে পায় সেই দিকে নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নে তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button