SC,ST,OBC সকলে পাবে 3 লক্ষ 68 হাজার টাকার সরকারি ঘর! জেনে নেই কিভাব করবেন আবেদন!

নিজস্ব প্রতিবেদন:-আমরা দেখেছি যে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলার তথা গোটা দেশবাসীর জন্য আবাস যোজনা প্রকল্প চালু করেছিলেন । এই আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে গরিব খেটে-খাওয়া মানুষের একটি পাকা বাড়ি যাচ্ছিল সরকারের তরফ থেকে । মূলত তিনটি কিস্তিতে বাড়ি তৈরীর টাকা পাওয়া যাচ্ছিল সরকার থেকে ।

যারা গরিব খেতে খাওয়া মানুষ মূলত তারা পাচ্ছিলো এই সুবিধা । তবে এবার থেকে বাংলার আবাস যোজনা চালু করল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি প্রশাসনিক বৈঠক এমনটা ঘোষণা করেন যে এবার থেকে গরিব খেটে-খাওয়া দীন দরিদ্র মানুষদের কে যারা পাকাপোক্ত বাড়িতে বসবাস করে না অর্থাৎ যাদের মাথার ওপর টিনের ঘরের ছাদ বা অন্য কোন ভাবে বসবাস করছে তাদেরকে সবার আগে পাকাপোক্ত বাড়ি তৈরি করতে ব্যবস্থা করতে হবে ।

আপাতত প্রাথমিকভাবে কুড়ি লক্ষ মানুষকে এই সরকারি প্রকল্পের আওতায় আনার পরিকল্পনা করছে রাজ্য সরকার মুখ্যমন্ত্রী । মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেন যে শুধুমাত্র এসসি এসটি ওবিসি নয় বরং সমস্ত জাতির মানুষদেরকে এই তালিকা আনতে হবে শুধুমাত্র তাদেরকেই একমাত্র এই সুবিধা প্রদান করা হবে।

তার পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানেন যে প্রতি মাসে প্রায় 10 হাজার বেকার যুবক-যুবতীদের কে চাকরি দেবে রাজ্য সরকার ।তার জন্য আমার কর্ম দিছেন আমাকে একটা এপ্লিকেশন জারি করেছে রাজ্য সরকারের তরফ থেকে ।

এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি যদি নিজেদের নাম নথিভুক্ত করে রাখেন তাহলে আপনাকে কি ট্রেনিং দেওয়া হবে সরকারের তরফ থেকে ।সেই ট্রেনিং অনুযায়ী পরবর্তী ক্ষেত্রে কোন একটি কোম্পানিতে চাকরির ব্যবস্থা করে দেয়া হবে রাজ্য সরকারের। তরফে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button