মাত্র ৪ মিনিটে ঘরে বসেই সমস্ত অবাঞ্ছিত লোম দূর করুন সারা জীবনের জন্য, রইল স্টেপ-বাই-স্টেপ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আমরা যতই নিজেদেরকে আকর্ষণীয় করে তোলার চেষ্টা করি না কেন যদি সমস্ত দিক খেয়াল না থাকে তাহলে কিন্তু সবকিছু প-রিশ্রম ব্যর্থ হতে পারে । ধরুন আপনি চুলের যত্ন নিলে ত্বকের যত্নের বা শরীরের যত্ন নিলেন কিন্তু কোথাও যেন থেকে গেল খামতি এবং সেই খামতি যদি হয় অবাঞ্ছিত লোম তাহলে রীতিমতো দু-শ্চিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে । তার পাশাপাশি আপনাকে অস্থিতিকর পরিবেশক ফেলতে পারে । আন্ডার আমস। এ বগলের তলায় চুল বা পায়ের মধ্যে যে অবাঞ্ছিত লোম থেকে থাকে সেগুলো দেখতে অত্যন্ত বাজে লাগে তাই যত তাড়াতাড়ি সম্ভব সেগুলো তুলে ফেলা উচিত ।

কিন্তু যতই সেগুলো পরিষ্কার করা হোক না কেন আবার পুনরায় আরও বেশি মাত্রায় বাড়তে থাকে। তাহলে উপায় কি। উপায় জানাবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে । দেখুন অনেকগু-লি পদ্ধতি বা পন্থার হয়েছে কিন্তু তার মধ্যে যে দুটি পদ্ধতি সবচেয়ে গুরুত্বপূর্ণ সেই দুটি পদ্ধতি নিয়ে আজকের আলোচনা করব। প্রথমে আপনাকে যেটি করতে হবে সেটি হল একটি পাত্রে এক চামচ ভেসলিন নিতে হবে

এবং তার মধ্যে দিতে হবে এক চামচ আটা বা ময়দা । তারপর তার মধ্যে যোগ করতে হবে কিছুটা পরিমাণ লেবুর রস এক চামচ হলুদ গুঁড়া এবং দুই চামচ কাঁচা দুধ । এই সমস্ত উপকরন কে ভালো করে মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে । এবং সেটি আন্ডার আমস বা পায়ের মধ্যে লাগিয়ে রেখে দিতে হবে কিছুক্ষণ । তারপর জল দিয়ে ধুয়ে ফেলতে হবে । তাহলেই দেখবেন শরীর থেকে অবাঞ্ছিত লোম দূর চলে গেছে।

দ্বিতীয় যে পদ্ধতি আপনাকে অবলম্বন করতে হবে সেটি হল একটি বাটিতে আপনাকে পেঁপের পেস্ট নিতে হবে। অর্থাৎ পেঁপে গুলোকে ছোট ছোট অংশের কেটে ব্লে-ন্ডারে ব্লে-ন্ড করে নিলে যে পেস্ট তৈরি হবে সেই পেস্ট নিতে হবে । তারপর তার মধ্যে যোগ করতে হবে এক চামচ হলুদ এবং এক চামচ নারকেল তেল । এই মিশ্রণটি কে ভালো করে মাখিয়ে রাখতে হবে তাহলেই দেখবেন অবাঞ্ছিত লোম দূরে চলে গেছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button