একদম অনুষ্ঠান বাড়ির মত দারুন তুলতুলে নরম নান পুরি যেভাবে বানাবেন বাড়িতেই, রইল পদ্ধতি ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- বিয়ে বাড়ি বা যেকোনো ধরনের অনুষ্ঠান বাড়ি হোক বা জন্মদিনই হোক একটি খাবার সাধারণত থেকেই থাকে সেটি হলো নান পুরি ।এই নানপুরি খেতে যেমন তুলতুলে হয় তেমনি আবার সুস্বাদু হয় । কিন্তু অনেকে খাবার পর বুঝতে পারে না যে একদম সঠিক উপায়ে কিভাবে তৈরি করা যেতে পারে । বাড়িতে অনেক চেষ্টাচরিত্র করে করেও সম্ভব হয় না কারণ উপযুক্ত পদ্ধতি অবলম্বন করে না ।

তাই আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে জানাবো অনুষ্ঠান বাড়ির মতন তৈরি করে ফেলুন নান পুরি । এই নান পুরি তৈরি করার জন্য প্রথমে আপনাকে পাত্রে এক কাপ পরিমান টক দই নিতে হবে । এই টক দইয়ের মধ্যে আপনাকে যোগ করে দিতে হবে সামান্য পরিমাণ নুন এবং সামান্য পরিমাণ বেকিং সোডা । তারপর তার মধ্যে যোগ করে দিতে হবে তিন কাপ পরিমাণ ময়দা ।

আপনি ঠিক শুনেছেন এককাপ টকদই এর জন্য দিতে হবে তিন কাপ ময়দা এবং যোগ করতে হবে কিছুটা চিনি । এরপর সমস্ত উপকরণ গু-লি কে ভাল করে মাখিয়ে নিতে হবে । অবশ্যই তার আগের তেল যোগ করতে হবে । তারপর হালকা চা-প প্র-য়োগ করে লেচি গুলোকে লুচির আকারে বেলে দিতে হবে । তারপর একটি কড়াই এ কিছুটা তেল নিতে হবে। সেই তেলের মধ্যে আগে থেকে বেলে রাখা নান গু-লিকে ভেজে নিতে হবে ।

ভালো করে ভেজে নেবার পর সেগু-লিকে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে। তারপর আপনি যখন একটি খাবারের সাথে পরিবেশন করবেন তখন নিজেই বুঝতে পারবেন যে আপনার তৈরি করা নানপুরি সাথে বিয়ে বাড়ির অনুষ্ঠান বাড়িতে তৈরি করা নানপুরি কোন পার্থক্য নেই ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button