বাড়িতেই ঘরোয়া পদ্ধতিতে এই প্যাক তৈরি করে রাতে শোবার আগে মুখে লা’গালে ত্বক হয় দারুন ফর্সা ও চকচকে, রইল পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আমরা প্রতিনিয়ত নিজেদেরকে আকর্ষণীয় করে তোলার চেষ্টা করে থাকি । তার জন্য বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম ব্যবহার করে থাকি । কিন্তু কখনও কখনও দেখা যায় উল্টো ফল । অর্থাৎ যেহেতু সেই সমস্ত নামিদামি ক্রিমে কে-মিক্যাল এর ব্যবহার থেকে থাকে তাই ত্বকের যাবতীয় ক্ষয়ক্ষতি হয়ে যায় যা আমরা হয়তো সেই মুহূর্তে বুঝতে পারি না ।

কিন্তু পরবর্তী ক্ষেত্রে ভালো রকম ভাবে টের পায় তখন আর কোন কিছু থাকে না । সেই দাগ যুক্ত মুখ নিয়ে আমাদেরকে সারাজীবন থাকতে হয় । তাই আগে থেকে সাবধান থাকা দরকার এবং কেমিক্যালযুক্ত প্রোডাক্ট থেকে দূরে থাকা দরকার। তাহলে আপনার হয়তো মনে হতে পারে যে ত্বককে পরিষ্কার করা যাবে কি করে ? কারণ পার্লার ছাড়া তো আর কোন উপায় আপনার জানা নেই । তাই তো?

একদম চিন্তিত হবেন না । কারণ আজকের এই প্রতিবেদন আপনাদেরকে জানাবো ঘরোয়া এমন একটি টিপস্ যার মাধ্যমে আপনার ত্বক মাত্র এক সপ্তাহ তে ঝলমলে সাদা ফর্সা হয়ে উঠবে ।বিশ্বাস হচ্ছেনা? প্রতিবেদনটি পড়ার পদ্ধতি অবলম্বন করুন এবং এক মাস পর আপনি নিজেই উত্তর দেবেন । এই উপকরণটি তৈরি করার জন্য আপনাকে বাটিতে কিছুটা পরিমাণ সাবানকে গ্রেট করে নিতে হবে এবং সেই সাবান গুরির মধ্যে দিতে হবে এক চামচ বেসন ,

এক চামচ মিল্ক পাউডার কিছুটা পরিমাণ অ্যালোভেরা জেল সামান্য পরিমাণ লেবুর রস এবং দুই চামচ দুধ অর্থাৎ কাঁচা দুধ এবং এক চামচ গোলাপজল । এই সমস্ত উপকরণ গু-লি কে অনেকক্ষণ ধরে ভালো করে মিশিয়ে ত্বকে প্র-য়োগ করতে হবে । তারপর সেটিকে সেই অবস্থায় রেখে দিতে প্রায় ঘন্টা খানেক এর জন্য ।তারপর সেটিকে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । এই পদ্ধতিটি এক সপ্তাহ ব্যবহার করে দেখুন আপনি নিজেই বুঝতে পারবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button