ম্যাগি দিয়ে এই পদ্ধতিতে এই দুর্দান্ত টেস্টি রেসিপি একবার খেলে ব্রেকফাস্টে আর কিছু চাইবেন না, রইলো ভিডিও সহ পদ্ধতি!

ম্যাগি দিয়ে এই পদ্ধতিতে এই দুর্দান্ত টেস্টি রেসিপি একবার খেলে ব্রেকফাস্টে আর কিছু চাইবেন না, রইলো ভিডিও সহ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিনই নতুন কিছু রান্না তৈরি করার চেষ্টা করে থাকে আমরা এবং তার পাশাপাশি আমাদের ইচ্ছে করে নতুন কিছু ধরনের রান্না খাবার জন্য । কিন্তু এই প্রজন্মের ছেলেমেয়েরা ফাস্টফুডের উপর নির্ভরশীল হয়ে পড়েছে ব্যা-পক পরিমাণে । এমনকি বাড়িতে কখনো যদি একা থাকে তাহলে অর্ডার দিয়ে খাবার অনিয়ে নেবে তবুও রান্না ঘরে ঢুকবে না । এবং এই বিভিন্ন ধরনের জাতীয় খাবার খাওয়ার ফলে রো-গ-ব্যা-ধি দে-খা দি-চ্ছে আ-মাদের শ-রীরে ।

কিন্তু যে সমস্ত রান্না গু-লি আপনার বাইরে খাচ্ছেন সেই রান্না গুলো যদি তার থেকেও ভালো ভাবে ঘরের মধ্যে করে নেওয়া যায় তাহলে খুব একটা মন্দ হবে না নিশ্চয়ই । তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলবো বাড়িতে কিভাবে ম্যাগি তৈরি করবেন । আপনারা হয়তো অনেকেই ম্যাগি তৈরি করতে পারেন ।কিন্তু এই রেসিপিটি সম্পূর্ণ ভিন্ন । কারণ এখানে শুধুমাত্র জল ম্যাগি আর মসলা থাকবে তেমন কিন্তু নয় ।

তার পাশাপাশি থাকবে আরও অতিরিক্ত বেশ কয়েকটি মসলা । যা এর স্বাদ কে ভিন্ন মাত্রায় রূপান্তরিত করব মুহূর্তের মধ্যে । প্রথমে একটি কড়াইয়ে সামান্য পরিমাণ তেল নিয়ে নিন এবং তার মধ্যে দিয়ে দিন পেঁয়াজকুচি ক্যাপসিকাম কুচি টমেটোকুচি। তিনটে উপকরণকে ভাল করে ভেজে নিন তারপর তার মধ্যে দিয়ে দিন নুন হলুদ লঙ্কাগুঁড়ো । পুনরায় সেটাকে ভালো করে নেড়ে নিন এবং তার মধ্যে যোগ করে দিন এক কাপ পরিমান জল।

এই জলের মধ্যে দিন দুই থেকে তিন প্যাকেট ম্যাগি মসলা । তারপর ঢাকা দিয়ে ফুটতে দিন এক থেকে দুই মিনিটের মতন । এর পর ঢাকনা খুলে তার মধ্যে যোগ করে দিন প্যাকেট থেকে বের করে রাখা ম্যাগি গু-লি । ম্যাগি গু-লি সাথে মসলাগুলো ভালো করে মিশিয়ে দেওয়ার পর পুনরায় ঢাকা দিয়ে এক থেকে দুই মিনিটের জন্য সেদ্ধ হতে দিন । তাহলে তৈরি হয়ে যাবে দুর্দান্ত সাধের এই রেসিপিটি ।


Leave a Reply

Your email address will not be published.