মধ্যবিত্তদের জন্য দারুণ সুখবর, একধাপে হটাৎ আজ প্রচুর কমে গেলো সোনার দাম! রইলো দাম!

নিজস্ব প্রতিবেদন :- সোনা অত্যন্ত দামী একটি বস্তু এবং এই সোনার ব্যবহার ভারত বর্ষ কেন গোটা পৃথিবীর মানুষের দেখা যায় । সোনার গয়না থেকে শুরু করে সোনার আসবাবপত্র বা ছোট ঘরের জিনিসপত্র আমাদের অনেকের মধ্যে থেকে থাকে । ভারত বর্ষ নয় ভারতবর্ষের বাইরে ও পৃথিবীর প্রায় সকল মানুষ সোনা পড়তে বা সোনা কিনতে যথেষ্ট পছন্দ করেন । সোনা প্রেমীরা সারা বছর ধরেই প্রায় ছোটখাটো সোনা কমবেশি কিনে থাকে তাই এই সোনার দাম বৃদ্ধি বা দাম কম সবথেকে বেশি প্র-ভাব পড়ে তাদের উপরে ।

অনেকে আবার বাড়িতে নিরাপত্তাহীন এর জন্য ব্যাংকে রাখে সোনা । ফলে মোটা অংকের টাকাও গুনতে হয় বছর শেষে । ফের আরো একবার দাম কমলো আন্তর্জাতিক বাজারে সোনার । আমরা গত বছর দেখেছিলাম সোনার দাম এর তারতম্যের প্রভাব । প্রতিনিয়ত বেড়েই চলছিল সোনার দাম । একদিকে করোনা এবং অন্যদিকে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী ক-রোনা আ-ক্রান্ত হওয়ার জন্য প্রতিনিয়ত বাড়তে থাকে সোনার দাম এবং আন্তর্জাতিক বাজারের সাথে সাথে ভারতীয় বাজারে প্রভাব দেখা মেলে । কিন্তু পুনরায় আবার নিম্নগামী সোনার দাম এর গ্রাফ ।

প্রতি দশ গ্রামের সোনার দাম প্রায় ৬০০০ টাকা কমেছে যার ফলে এই মুহূর্তে সোনার দাম ৫০ হাজারের নিচে বিরাজ করছে । বুধবারের বাজার দরের খবর অনুযায়ী দিল্লিতে প্রতি ১০ আউন্স সোনা বিক্রি হয়েছে ৫০ হাজার ৭৫০ টাকা। এমসিএক্সগোল্ড গোল্ড ফিচারে সোনার দাম কমেছে ১.২ শতাংশ। ফলে ১০ আউন্স সোনা বিক্রি হয়েছে ৪৯ হাজার ৭৬৪ টাকায়। স্বর্ণের দাম এভাবে কমা’র কারনে অবশ্য স্বস্তি মিলেছে মধ্যবিত্তদের মধ্যে। বিশেষজ্ঞদের মতে এই সোনার দামের তারতম্য টা ।অর্থাৎ এই দাম কমে যাওয়ার ঘটনাটি বেশ কয়েক মাস ধরে বজায় থাকবে । তাই তা-ড়াহু-ড়ো নয় বরং ধীরেসুস্থে এখন থেকেই কিনে রাখুন কিছু কিছু সোনার গয়না যা পরবর্তী ক্ষেত্রে আপনার কাজে আসবে অনেকখানি।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button