ফের করোনার বাড়বাড়ন্তের ফলে রাজ্যে জারি হচ্ছে বিধি-নিষেধ! কমলো ট্রেনের সময়সীমা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-রাজ্যে পুনরায় বাড়ছে অমিক্রণ এর সংক্রমণ ।দ্বিতীয় ঢেউ পেরিয়ে যাওয়ার পর সম্ভবত এটা তৃতীয় ঢেউ বলে অনুমান করছেন বিশেষজ্ঞরা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে তৃতীয় ঢেউয়ে রীতিমতো গোটা বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়তে পারে । যদি এখন কোনো সিদ্ধান্ত গ্রহণ না করা হয় তাহলে এক সপ্তাহের মধ্যে দৈনিক সংক্রমণ গোটা দেশজুড়ে 30000 পৌঁছাতে পারে বলে অনুমান বিশেষজ্ঞদের ।

এমতাবস্থায় দাঁড়িয়ে রাজ্য সরকার সোমবার থেকে অর্থাৎ আজ থেকে আংশিক লকডাউন এ কথা পরিকল্পনা করেছে ও সিদ্ধান্ত গ্রহণ করেছে।বহুদিন পর ট্রেনের চাকা গড়িয়েছিল রাজ্যের বুকে ।স্বাভাবিক হচ্ছিল জনজীবন । এমতাবস্থায় দাঁড়িয়ে পুনরায় সংক্রমণ তীব্র আকার ধারন করার জন্য কড়া ব্যবস্থা নিতে বাধ্য হলো রাজ্য সরকার । সোমবার থেকে 50% যাত্রী নিয়ে ট্রেন চলাচল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ।

পাশাপাশি ট্রেনের সংখ্যা কমিয়ে দেওয়ার কথা জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তির মাধ্যমে ।এমনকি সন্ধ্যে সাতটার পর কোন ট্রেন পাওয়া যাবেনা কোন স্টেশন থেকে এমনটা জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তির মাধ্যমে আধিকারিকরা জেনে নিন এক নজরে।হাওড়া রেল ডিভিশনের তরফে ডিআরএম মণীশ জৈনের বক্তব্য, রাজ্যের নির্দেশিকা এখনও স্পষ্ট নয়।

কটা পর্যন্ত রেল চালানোর কথা বলা হচ্ছে, কোন কোন ট্রেন আগের সময়মতো চালানো যাবে, তা বোঝা যাচ্ছে না। সোমবার এসব ধোঁয়াশা কাটিয়ে তবেই ট্রেন চলাচল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পাশাপাশি শিয়ালদা ডিভিশনের ডি আর এম এস পি সিং জানিয়েছেন যে রাজ্য সরকার নির্দেশিকা থেকে কিছুই স্পষ্ট নয় তবে রেলের আধিকারিকদের জন্য এবং কর্মচারীদের জন্য স্টাফ স্পেশাল ট্রেন চালানো হবে এবং সেই ট্রেনে যাতে জরুরী পরিষেবা সাথে যুক্ত কর্মীরা মানুষজনের উঠতে না পারে তার জন্য কড়া ব্যবস্থা রাখা হবে প্রতিটি স্টেশন চত্বরে ।

তবে যদি রাজ্য সরকারের নির্দেশিকা পুনরায় পাওয়া যায় তাহলে জরুরী পরিষেবা সাথে যুক্ত মানুষজনদের কেউ স্পেশাল ট্রেনের ব্যবস্থা করবে রেল কর্তৃপক্ষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button