হঠাৎ ব’ন থেকে লোকালয়ে ঢুকে পড়ল বড় হাতি, চালালো বড় তা-ন্ড-ব, ঘটলো বি-প’ত্তি, তু-মু’ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- মানুষ পশু প্রেমী হয় একথা আমরা প্রত্যেকে জানি । তাইতো আমাদের বাড়িতে কুকুর বিড়াল ছাগল ইত্যাদি পশুপাখিদের কে পুষে রাখতে দেখা যায় । কিন্তু ভারতবর্ষের অন্য জায়গা অর্থাৎ তামিলনাড়ুর দিকে যদি আপনি একটু লক্ষ্য রাখেন তাহলে দেখবেন সেখানে হাতিদের উপর বিশেষভাবে যত্ন নেওয়া হয় । এবং বিশ্বাসের অপর নাম সেখানে হাতি। হাতি নামটা শুনলে গা ছ-ম-ছ-ম ক-রে উঠছে নিশ্চয়ই। কারণ সর্বশ-ক্তিমান সম্পন্ন এই প্রাণীটি কোন কারনে একবার রে-গে গে-লে বা ক্ষে-পে গে-লে তার ভ-য়াবহতা ঠিক কতখানি হতে পারে তা আমরা প্রত্যেকে জানি।

এর আগে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখা গেছে যে জঙ্গল পরিবেষ্টিত গ্রামে হা-তির দা-পটে মা-রা গে-ছে বহু গ্রামবাসী । ধ্বং-স হয়েছে বহু ঘরবাড়ি । তার পাশাপাশি এটাও দেখা গেছে যে বেকায়দায় ভাবে ফেঁসে যাওয়া ট্রাককে শ-ক্তির সাহায্যে পুনরায় তুলে আনতে সাহায্য করেছে অর্থাৎ এর ভালো দিক এবং খারাপ দিক দুটোই রয়েছে । প্রতিদিনকার একঘেয়েমি জীবন থেকে মুক্তি পেতে আমরা মাঝে মধ্যে গ-ভীর জ-ঙ্গলে পাহাড়ে বা সমুদ্রে পাড়ি দিয়ে থাকি ।

সেখানকার রোমাঞ্চকর অনুভূতি গুলো আমাদেরকে বারবার আ-কৃষ্ট করে । তাইতো বছরে কোন একটি নির্দিষ্ট সময়ে ব্যাগ প্যাক করে সমস্ত রকম পিছুটান কে পিছনে ফেলে বেরিয়ে পড়ি অজানা উদ্দেশ্যে । তবে অনেকেই জঙ্গল বেশি ভালোবাসেন । কারণ সেখানে একটা রোমাঞ্চকর অনুভূতি থেকে থাকে আর জঙ্গলে কথা বললেই প্রথমেই বাঘ ভালুক হাতি এদের কথা মাথায় আসে । সম্প্রতি এমনই একটি হাতির চিত্র দেখা গেল সোশ্যাল মিডিয়াতে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে জ-ঙ্গল পরিবেষ্টিত একটি রাস্তার মাঝে হঠাৎ করেই দেখা মিলল প্র-কাণ্ড দা-মাল একটি হাতির ।

না সে কাউকে ক্ষ-তি করেনি । সে খুব সম্ভবত খাবারের অপেক্ষার জন্য রাস্তায় অপেক্ষা করছিল । রাস্তার দুই দিক থেকে আসা গাড়িগু-লি তাকে দেখে থেমে যায় । তারপরে নিজে নিজে জ-ঙ্গল উদ্দেশ্যে আবার রওনা দেয় সেই হাতিটি । ইতিমধ্যে ভিডিওটির ছড়িয়ে পড়েছে নেট মাধ্যমে । তার পাশাপাশি ছড়িয়ে পড়েছে সর্বত্র । তবে এটি কোন জায়গার ভিডিও তা এখনো পর্যন্ত জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে কেরন কিংবা তামিলনাড়ু অঞ্চলের ভিডিও হতে পারে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button