ম্যাগি দিয়ে এই পদ্ধতিতে এই দুর্দান্ত টেস্টি রেসিপি একবার খেলে ব্রেকফাস্টে আর কিছু চাইবেন না, রইলো ভিডিও সহ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান যুগের ছেলেমেয়েরা কোথাও যেন ফাস্টফুডের উপর একটু বেশি আগ্রহী হয়ে পড়েছে । রাস্তাঘাটে বেরোলে এমনকি কোনো কারণে যদি ঘরেও থাকে তাহলে বিভিন্ন দোকান থেকে অনলাইনে মাধ্যমে ফাস্টফুড খাবার অর্ডার দিয়ে থাকে । ফাস্টফুডে গোটা প্রজন্মমে আ-সক্ত করে ফেলেছে । একথা অস্বীকার করার কোনো উপায় নেই । যার ফলে অতিরিক্ত তৈলাক্ত জাতীয় খাবার অস্বাস্থ্যকর পরিবেশে খাবার খাওয়ার জন্য অনেক ধরনের রোগ দেখা দিচ্ছে আমাদের মধ্যে।

এমন কিছু কিছু জায়গা আছে যারা অত্যন্ত পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে খাবার দাবার তৈরি করে । সেরকম একটি জায়গা হল আমেদাবাদের একটি স্ট্রিটফুড এর দোকান ।।প্রতিদিন প্রায় কয়েক শ’ মানুষকে খাবার প্রদান করে এবং আপনি জানলে অ-বাক হবেন যে তার দোকানে ভিড় উপচে পড়ে । সামান্য একটা ঠেলা গাড়ি নিয়ে বসে সে রাস্তার ধারে ।আপনি হয়তো ভাববেন যে কি এমন খাবার বিক্রি করে যার জন্য মানুষ এর ভিড়? খাবারের নাম শুনলে আপনি হয়তো বলবেন এটা তো খুব সাধারন একটা খাবার । কিন্তু সে সাধারণকে অসাধারণ করে তোলে ওই যুবক ।

সাধারণত আমরা ম্যাগি বা চাওমিন জাতীয় খাবার খেতে একটু বেশি পছন্দ করি । যেহেতু এই রান্না করার জন্য বিশেষ কোনো বুদ্ধির প্রয়োজন হয় না । শুধুমাত্র জল মসলা এবং ম্যাগি একসাথে দিয়ে দিলেই মাত্র দুই থেকে তিন মিনিটে খাবার তৈরি করে নেওয়া যেতে পারে তাই এটিকে পছন্দের তালিকায় আমরা প্রথম সারিতে রেখেছি । তার পাশাপাশি অল্প পরিমাণে খেলে খুব সহজে পেটভর্তি হয়ে যায় । তাই অনেকেই এটি খেতে পছন্দ করেন ।কিন্তু সেই খাবার কেউ যে সুস্বাদু করে তোলা যেতে পারে এরকম ভাবে সেটি প্রথম দেখিয়েছেন আমেদাবাদের এই যুবক।

সম্প্রতি ইউটিউবে কি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হয়েছে যে আমেদাবাদে এক যুবক ঠেলাগাড়িতে করে ম্যাগি বিক্রি করে । এবং তার সেই রান্না করা ম্যাগীর বিশেষ বৈশিষ্ট্য হলো যে সেখানে শুধুমাত্র ম্যাগি মসলা থাকে না । তার সাথে থাকে পেঁয়াজ কুচি ধনেপাতা নানান ধরনের ভুজিয়া মশলা ইত্যাদি একসাথে । যার ফলে যখন সে ম্যাগি রান্না হয় তখন তার স্বাদ বাকি সকল রান্না থেকে অত্যন্ত সুস্বাদু হয় ।এবং বিশেষ করে পথচলতি মানুষেরা এবং কলেজের পড়ুয়া তার দোকানে ভিড় করে প্রতিনিয়ত । এই পদ্ধতিতে বাড়িতে অনেকেই ধরনের করার চেষ্টা করছেন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button