এই শীতের মরশুমে বৃষ্টি? রাজ্যের এই 2 জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস করলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:-ডিসেম্বর মাসের প্রথম দিকে আমরা দেখেছিলাম তেমনভাবে ঠান্ডা অনুভব করা যাচ্ছিল না ।কিন্তু 15 ডিসেম্বর পর থেকেই হঠাৎ করে তাপমাত্রা কমতে শুরু করে এবং তাপমাত্রা এতদিন পর্যন্ত কমেনি তার কারণ ছিল নিম্নচাপ ।একের পর এক নিম্নচাপ তাপমাত্রা কমতে বাধা দিয়েছিল ।তবে নিম্নচাপের পর্ব মিটে গেলে পুনরায় আরো একবার বৃষ্টিপাতের ঘটনা জানান আলিপুর আবহাওয়া দপ্তর।

সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে যে কলকাতাতে তাপমাত্রা স্বাভাবিক ছিল কিন্তু উত্তরবঙ্গের তাপমাত্রা নিয়ে চিন্তিত রয়েছে তারা । কারণ আগামী 48 ঘন্টার মধ্যে উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জেলার বৃষ্টিপাত দেখা পাওয়া যাবে এবং তারপর দুইদিন তাপমাত্রা কোনো রকম কোনো পরিবর্তন পরিলক্ষিত হবেনা বলে জানাচ্ছে হওয়া দফতরের কর্মীরা ।

অপরদিকে দক্ষিণবঙ্গের জেলাগু-লিতে আকাশ পরিষ্কার থাকবে বলে জানা যাচ্ছে।আজ সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী 48 ঘন্টা অর্থাৎ সোমবার সকালের মধ্যে দক্ষিণ বঙ্গের সমস্ত জেলার আবহাওয়া শুকনো থাকতে চলেছে।গরম তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেন্টিগ্রেড কমতে পারে তবে পুনরায় আরো একবার জাঁকিয়ে শীত উপভোগ করার জন্য রাজ্যবাসীকে পশ্চিমী ঝঞ্জা কেটে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button