১,৬৬৪ টি শূন্য পদে কর্মী নিয়োগ করতে চলেছে রেল! শিক্ষাগত যোগ্যতা – মাধ্যমিক পাস! রইল আবেদনের পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- দীর্ঘদিন ধরে ম-হামা-রীর জন্য বন্ধ ছিল সমস্ত কিছু। পাশাপাশি বন্ধ ছিল রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের সমস্ত নিয়োগ। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবার সাথে সাথেই যেন চাকরির জোয়ার এসেছে এই ভারতবর্ষে। বিভিন্ন দিক থেকে একাধিক নিয়োগ জারি করা হচ্ছে। যার ফলে বেকারত্বের সংখ্যা কিছুটা হলেও কমবে বলে মনে করছে। সম্প্রতি নর্থ সেন্ট্রাল রেলওয়ে তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে জানানো হয়েছে যে আগামী দিনে বিপুল সংখ্যক বেকার যুবক যুবতীদের কে অ্যাপ্রেন্টিস পদের জন্য নিয়োগ করতে চলেছে তারা। সেই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেব এই প্রতিবেদনের মাধ্যমে।

পদের নাম :- অ্যাপ্রেন্টিস।

শূন্যস্থান পদের সংখ্যা :- ১৬৬৪ টি।

শিক্ষাগত যোগ্যতা:- এই চাকরির আবেদন করতে হলে আপনাকে মাধ্যমিকে ৫০ শতাংশ নাম্বার নিয়ে পাশ করতে হবে এবং সংশ্লিষ্ট ট্রেডে অর্থাৎ ফিটার, ওয়েল্ডার, মেকানিক, স্টেনোগ্রাফার ইত্যাদি যেই ট্রেডে আপনি আবেদন করতে চাইছেন সেই ট্রেডে আইটিআই সার্টিফিকেট থাকলে তবেই আপনি আবেদন করতে পারবেন।

বয়স:- 15- 24 বছর হতে হবে।

আবেদন পদ্ধতি :- https://www.rrcpryj.org/Apprentice.php ঐই ওয়েবসাইটে ভিজিট করলে আপনি এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি হাতে পেয়ে যাবেন।সেখানে আপনি পেয়ে যাবেন আবেদনপত্রটি আবেদনপত্রটি নির্ভুলভাবে পূরণ করে জমা করতে হবে সেখানেই।

আবেদনের মূল্য :- জেনারেল কাস্ট দের জন্য আবেদন মূল্য 100 টাকা ধার্য করা হয়েছে এবং বাকিদের জন্য আবেদন মূল্য ধার্য করা হয়নি।

আবেদনের শেষ তারিখ:- ১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button