আপনার সন্তানের ভবিষ্যৎ সুরক্ষিত করুন LIC -র নতুন এই পলিসি তে! মাত্র 130 টাকা করে দিয়ে ফেরত পান 27 লক্ষ টাকা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :পুত্র বা কন্যা সন্তানের ভবিষ্যৎ সুনিশ্চিত করা অতি অবশ্যই দরকার এবং এটি প্রতিটি অভিভাবকদের একটা দায়িত্বের মধ্যে পড়ে ।কিন্তু ঠিক কোন জায়গাতে আপনি আপনার জমানো টাকা ইনভেস্ট করলে একটা নির্দিষ্ট সময় পর মোটা অংকের টাকা হিসেবে পাবেন সেটা কি আপনার জানা আছে? যদি জানা না থাকে থাকে তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনাকে উপকার করতে পারে।

কারণ আজকের এই প্রতিবেদনে সম্প্রতি এলআইসি তরফ থেকে জারি করা একটি প্রকল্প সম্পর্কে বলতে চলেছি যেটা আপনার পুত্র কিংবা কন্যা সন্তানের ভবিষ্যৎ সুনিশ্চিত করবে ।যে সমস্ত মানুষরা আর্থিক ভাবে পিছিয়ে পড়েছেন তাদের সাহায্যের জন্য এলআইসি এই ধরনের একটি নতুন পলিসি বের করেছে যার নাম হচ্ছে এলআইসি কন্যাদান পলিসি।

এই পলিসি মাধ্যমে আপনি যদি প্রতিদিন 130 টাকা করে জমা করেন তাহলে 25 বছর পর 27 লক্ষ টাকা রিটার্ন পাবেন ।না ঘটনাটি কোন গল্প রূপকথা না একদমই বাস্তবতা রয়েছে বর্তমান সমাজে । এই পলিসি তে নিজেদের নাম অন্তর্ভুক্ত করতে গেলে কি কি করনীয় রয়েছে তা জেনে নিন এক নজরে ।

এই পলিসির মিনিমাম ম্যাচিউরিটি পিরিয়ড ১৩ বছর ৷

অভিভাবকের বয়স ন্যূনতম ৩০ হতে হবে এবং তাঁর মেয়ের বয়স ন্যূনতম ১ বছর হতে হবে ৷

কোনও কারণে বিমা করা ব্যক্তির মৃত্যু হয় তাহলে এলআইসি-র তরফে অতিরিক্ত ৫ লক্ষ টাকা দিতে হবে ৷

পলিসি হোল্ডার প্রিমিয়ামের উপরে ট্যাক্স ছাড়ের দাবি করতে পারবেন ৷ অধিকতম ১.৫০ লক্ষ টাকা পর্যন্ত ট্যাক্স ছাড় পাওয়া যাবে ৷

কোনও ব্যক্তি ৫ লক্ষ টাকার বিমা নিয়ে থাকলে তাঁকে ২২ বছরের জন্য মাসে ১৯৫১ টাকা করে দিতে হবে ৷ ম্যাচিউরিটিতে পেয়ে যাবেন ১৩.৩৭ লক্ষ টাকা ৷

একইভাবে কেউ ১০ লক্ষ টাকার বিমা নিলে মাসে ৩৯০১ টাকা দিতে হবে ৷

২৫ বছর পর পেয়ে যাবেন ২৬.৭৫ লক্ষ টাকা ৷

Leave a Reply

Your email address will not be published.

Back to top button