পোস্ট অফিস দিচ্ছে দারুন অফার! প্রতিমাসে রোজগার করতে পারবেন 4950 টাকা! জানুন কিভাবে!

নিজস্ব প্রতিবেদন :-বর্তমানে সরকারি এবং বেসরকারি ব্যাংকগুলোর পাশাপাশি জনপ্রিয়তা বাড়ছে পোস্ট অফিসের । যদিও পোস্ট অফিসের এই জনপ্রিয়তার পেছনে রয়েছে একাধিক কারণ ।তার পাশাপাশি যেহেতু এখানে অতিরিক্ত পরিমাণে সুদ প্রদান করা হয় এবং গচ্ছিত টাকা অত্যন্ত সুরক্ষিত থাকে তাই পোস্ট অফিসের একাউন্ট খোলার প্রবণতা বাড়ছে প্রতিনিয়ত।

আজকের প্রতিবেদন এর পোস্ট অফিসের কথা বলতে চলেছি যেখানে আপনি বিনিয়োগ করে প্রতি মাসে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা উপার্জন করতে পারবেন আপনিপোস্ট অফিসের এই প্রকল্পের অধীনে অর্থাৎ পোস্ট অফিস মান্থলি স্কিম এর অধীনে ১০০ বা ১০০০-এর শ্রেণিতে বিনিয়োগ করতে পারবেন আমানতকারী। তবে এই বিষয়ে একটা শর্ত রেখেছে ইন্ডিয়া পোস্ট। যেখানে বলা হয়েছে, কোনও ব্যক্তি একা এই প্রকল্পে সর্বোচ্চ ৪.৫ লক্ষ টাকা রাখতে পারবেন।

যৌথ অ্যাকাউন্ট হোল্ডার হলে এই প্রকল্পে সর্বোচ্চ ৯ লক্ষ টাকা রাখা যাবে। আমানতকারীরা প্রতি মাসে সুদ পাবেন তার জন্য একে মান্থলি ইনকাম স্কিম বলা হয়ে থাকে । এই প্রকল্পে বিনিয়োগ করলে কোনও ব্যক্তি এখন ৬.৬ হারে সুদ পাবেন। সিম্পল ইন্টারেস্টের ওপর ভিত্তি করেই এই সুদ পাওয়া যাবে। প্রতি বছর এই সুদ পাওয়া যাবে।কেউ পোস্ট অফিসের প্রকল্পে ৫০,০০০ টাকা রাখলে প্রতি মাসে ২৭৫ টাকা পাবেন তিনি। প্রতি বছর সেই হিসাবে সুদ আসবে 4950 টাকা।

৫ বছর এই স্কিমে টাকা না তুললে কোনও ব্যক্তি সুদ পাবেন ১৬,৫০০ টাকা।একইভাবে কোনও আমানতকারী এই প্রকল্পে ৪.৭৫ লক্ষ টাকা রাখলে সেই থেকে তিনি প্রতি বছর সুদ পাবেন ২৯,৭০০টাকা। প্রতি মাসে সুদ হিসাবে তাঁর ঘরে ঢুকবে ২৪৭৫ টাকা। পাঁচ বছর সেই টাকা রাখলে বিনিয়োগকারী কেবল সুদ পাবেন, ১,৪৮,৫০০ টাকা। তাহলে এই প্রকল্প সাধারণ মানুষের সুবিধা করবে এমনটা আশা করা যেতেই পারে ।এবং এই প্রকল্পের সুবিধা গ্রহণ করার পর অনেকেই উপকৃত হচ্ছেন আবার অনেকেই নিজেদের নাম নথিভুক্ত করছেন এই প্রকল্পে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button