“ও মা আমায় খেতে দাও”- একদম মানুষের মতো দারুন কায়দায় বাচ্চাটির সাথে কথা বলছে টিয়া, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- যদি কোন কারণে আমরা দুঃ-খিত হয়ে থাকি বা অ-বসাদে ভু-গি তাহলে সেই অ-বসাদ কা-টিয়ে ওঠা যেতে পারে যদি আপনার বাড়িতে কোন জীবজন্তু পশুপাখি থেকে থাকে অনেকের বাড়িতে কুকুর থাকে আবার অনেকের বাড়িতে পাখি খরগোশ ইত্যাদি থেকে থাকে । তাদের সাথে সময় কাটিয়ে মনে অনেকটা স্বস্তি আসে কেটে যায় অবসাদ ।

আমরা যেমন অনেকে বাড়িতে কুকুর পুষে রাখি ঠিক তেমনই অনেকে আবার বাড়িতে পাখি পুষে রাখে কিন্তু পাখিদের জায়গা কোন ব-দ্ধ জায়গাতে নয় বরং মুক্ত আকাশে । তাইতো প্রচলিত কথা অনুযায়ী এমনটা শোনা যায় যে ‘বন্যরা বনে সুন্দর শিশুরা মাতৃ কোলে’ অর্থাৎ যার যেটা জায়গা থাকে সেখানেই সুন্দর লাগে । পাখির জায়গা মুক্ত আকাশে উড়ে বেড়ানো । কখনোই ব-ন্দি খাঁ-চায় জীবন দশা পার করার জন্য নয় ।

কিন্তু পাখিকে অ-বৈধভাবে আ-টকে রা-খতে দেখা গেছে এর আগে বহু অ-সাধু ব্য-বসায়ী কে । কিন্তু এদের মধ্যে আবার অনেকে আছেন যারা অত্যন্ত যত্নসহকারে তাদেরকে রাখে প্রথমে তাদেরকে পোষ মানিয়ে নেয়। তারপর খাঁচার মধ্যে নয় বরং খোলামেলা জায়গাতে ছেড়ে রাখে। এবং অবাক করার মতন কান্ড হলো পাখিগুলো কিন্তু তাদেরকে ছেড়ে বাইরে কোথাও চলে যায় না ।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে সেখানে দেখা গেছে যে একটি বাড়ির লোক টিয়া পাখি পুষে রেখেছে তার নিজস্ব বাড়িতে । এবং তিনি চিন্তিত ছিলেন যে টিয়া পাখিটি কেন কথা বলছে না । অবশেষে দু মাস অতিক্রম করার পর সেই টিয়া পাখিটি কথা বলতে শুরু করেন । ভিডিওতে দেখা যাচ্ছে যে কি ছোট বাচ্চা মেয়ে যেমনভাবে মা মা বলে ডাকছে ঠিক তেমনভাবে অবিকল মানুষের সুরে কথা বলার চেষ্টা করছে সে টিয়া পাখিটি । যা দেখে ম-ন্ত্রমুগ্ধ হয়েছে নেট পাড়ার নাগরিকরা ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button